News Bangladesh

নিউজ ডেস্ক || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ২১:৪৯, ১১ মার্চ ২০২১

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে দ্বীপ কিনে গড়া যাবে নিজের স্বপ্নের রাজ্য

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে দ্বীপ কিনে গড়া যাবে নিজের স্বপ্নের রাজ্য

চারদিকে সমুদ্রের নীল জলরাশি আর মাঝখানে একটি দ্বীপ। সেখানে বসে প্রতিদিন সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা কিংবা বড়শি ফেলে মাছ ধরা, সাঁতার কাটা অথবা পাহাড়ে উঠা এবং সম্পূর্ণ এলাকাটিই নিজের। আমরা অনেকেই হয়তো মাঝেমধ্যে এমন স্বপ্ন দেখি। কারও সাধ্য আছে কারও নেই। আবার সাধ্য থাকা সত্ত্বেও বাস্তবে সেই সুযোগ পাওয়া যায়না।
কিন্তু চাইলে এই স্বপ্ন বাস্তব করা সম্ভব। ঠিক এমনই সুযোগ নিয়ে এসেছে যুক্তরাষ্ট্রের একটি রিয়েল এস্টেট কোম্পানি। তারা সম্পূর্ণ একটি দ্বীপ কেনার সুযোগ দিচ্ছে। আবার চাইলে সেই দ্বীপের কোনো একটি বিলাসবহুল রিসোর্টও কিনতে পারা যাবে। অবশ্য এক্ষেত্রে বেশ ভালো অংকের টাকাও গুনতে হবে।
ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বাহামাসে অবস্থিত অপরুপ সৌন্দর্য্যের লীলাভূমি ছোট্ট র‌্যাগড আইসল্যান্ড। এটি সেন্ট অ্যান্ড্রুস দ্বীপ নামেও পরিচিত। উষ্ণ নীল সমুদ্রের জলরাশি দ্বারা পরিবেষ্টিত এই দ্বীপটি ৭৩০ একর ভূমি নিয়ে গঠিত। সেখানে আছে পাহাড়ি বনাঞ্চল ও সাদা সৈকত।


এ ছাড়া রয়েছে মিঠা পানির পুকুর, মাছ ধরার সুব্যবস্থা, স্কারকেলিং, নৌযান এবং সৈকতে বসে ফ্লেমিংগোও দেখা যায়। আরো দেখা মিলবে সমুদ্রে সাঁতার কাটতে থাকা গ্রোপার, স্নেপার, ব্যারাকুডা, টুনা এবং কিংফিস মাছদের। চাইলে পাহাড়েও উঠা যাবে। আবার দ্বীপে উন্নয়নের জন্যও যথেষ্ট জায়গা রয়েছে।
নিলামের মাধ্যমে দ্বীপটি বিক্রি করা হবে। এক্ষেত্রে নির্দিষ্ট কোনো বেস প্রাইস রাখা হয়নি। তবে নিলামে অংশগ্রহণ করতে চাইলে কোম্পানির অ্যাকাউন্টে এক লাখ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৮৫ লাখ টাকা জমা রাখতে হবে। নিলামের আয়োজক কনসির্জ অকশন নামের প্রতিষ্ঠানটি আগামী ২৬ মার্চ বিড উন্মুক্ত করে দিবে এবং শেষ হবে ৩১ মার্চ।

নিউজবাংলাদেশ.কম/এএস

সর্বশেষ

পাঠকপ্রিয়