News Bangladesh

শিল্প-সাহিত্য ডেস্ক || নিউজবাংলাদেশ

প্রকাশিত: ১৮:৩১, ২০ মার্চ ২০২১

মেলায় প্রধানমন্ত্রীর বই ‘মাই ফাদার, মাই বাংলাদেশ’

মেলায় প্রধানমন্ত্রীর বই ‘মাই ফাদার, মাই বাংলাদেশ’

অমর একুশে বইমেলার প্রথম দিনেই এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই ‘মাই ফাদার, মাই বাংলাদেশ’।  বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী।

প্রধানমন্ত্রীর লেখা ‘শেখ মুজিব আমার পিতা’ গ্রন্থের নির্বাচিত ছয়টি প্রবন্ধের অনুবাদ বইটিতে স্থান পেয়েছে।  বাংলা থেকে বইটির ভাষান্তর করেছেন- সুনন্দন রায় চৌধুরী ও সম্পাদনা করেছেন ড. রাশিদ আসকারী।  প্রচ্ছদ করছেন সব্যসাচী মিস্ত্রী। 

প্রধানমন্ত্রীর লেখা বইটি প্রত্যাশা অনুযায়ী বিক্রি হচ্ছে এবং সাড়া ফেলেছে বলে জানান আগামী প্রকাশনীর প্রকাশক ওসমান গনি। তিনি বলেন, মেলার শুরুতেই বইটি প্রত্যাশা অনুযায়ী বিক্রি হচ্ছে।  দেশে ও বিদেশে বইটির ব্যাপক চাহিদা রয়েছে।  সবাই বইটির খোঁজ নিচ্ছেন।  আমরা আশাবাদী, বইটি অনেক মানুষ কিনবেন এবং পড়বেন।

এর আগেও আগামী প্রকাশনী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪টি বই প্রকাশ করেছে। যা এবারের মেলায় পাওয়া যাবে। বইগুলো হলো- শেখ মুজিব আমার পিতা, নির্বাচিত প্রবন্ধ, সাদা কালো, ওরা টোকাই কেন, দারিদ্র দূরীকরণ : কিছু চিন্তাভাবনা, বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম, বিপন্ন গণতন্ত্র লাঞ্ছিত মানবতা, আমরা জনগণের কথা বলতে এসেছি, সহে না মানবতার অবমাননা, বাংলাদেশ জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, Living in tears, People and Democracy, Democracy In Distress Demeaned Humanity and Democracy Poverty Elimination Peace।

নিউজবাংলাদেশ.কম/ডি

সর্বশেষ

পাঠকপ্রিয়