artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৭:৫৮   |  ৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ১৪, ২০১৯ ১০:১৯

জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা

media

আগের রাতেই আফিফ তান্ডবে টাইগারদের সাথে ৩ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে আফগানদের সাথে হেরেছে জিম্বাবুয়ে। শনিবার মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে রশিদ খানের আফগানদের সাথে ২৮ রানের ব্যবধানে হেরেছে হ্যামিল্টন মাসাকাদজার দলটি।

আগের রাতেই আফিফ তান্ডবে টাইগারদের সাথে ৩ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে আফগানদের সাথে হেরেছে জিম্বাবুয়ে। শনিবার মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে রশিদ খানের আফগানদের সাথে ২৮ রানের ব্যবধানে হেরেছে হ্যামিল্টন মাসাকাদজার দলটি।

আফগানদের দেয়া ১৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৯ রান তোলে জিম্বাবুয়ে। বিশাল রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানেই তিন উইকেট হারায় জিম্বাবুয়ে। অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা মাত্র ৩ রান করেই গুরবাজের বলে রান আউটের শিকার হন। 

এরপর দলীয় ৩০ রানে পরপর দুই উইকেট হারায় তারা। ব্রেন্ডন টেলর ২৭ রান করে ফরিদ আহমদের বলে হজরতউল্লাহ তালুবন্দি হন। তার ওভারের শেষ বলে শেন উইলিয়ামসন শুন্য রানে বিদায় নেন। সপ্তম ওভারে কেগ আরভিন ১০ রান করে সাজঘরে ফেরেন। ৪৪ রানে চার উইকেট হারায় মাসাকাদজার দলটি।

শেষ তেনোতেন্দা ভালো শুরু করেই বেশিক্ষণ টিকতে পারেনি। ২০ রান করে আফগান অধিনায়ক রশিদ খানের বলে বিদায় নেন তিনি। এরপর রায়ান বুর্ল ও রেগিক চাকাভা জিম্বাবুয়েল হয়ে লড়াইয়ের চেষ্টা করেন। কিন্তু তাদের এই জুটিকে বেশিক্ষন টিকতে দেয়নি আফগান বিষাক্ত স্পিনার রশিদ খান।

দলীয় ১৪১ রানের মাথায় রশিক খানের বলে ব্যক্তিগত ২৫ রান করে বিদায় নেন রায়ান বুর্ল। শেষ হুর্তে চাকাভা ২২ বলে তিন বাউন্ডারি ও দুই ছক্কায় অপরাজিত ৪২ ও কাইল জার্ভিস ৯ বলে ১৫ রানের ঝড়ো ইনিংস খেলেও আফগানদের রানের পাহাড় টপকাতে পারেনি। আফগানদের হয়ে ফারিদ আহমেদ ও রশিদ খান দুটি করে উইকেট নেন।

এর আগে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উত্তেজনার টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করেছে আফগানরা। ব্যাটিংয়ে নেমে ওপেনার হজরতউল্লাহ জাজাই ১৩ রান করে করে চাতারার বলে ক্যাচ দিয়ে ফেরেন। দলীয় ৬০ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২৪ বলে ৫ বাউন্ডারি ও দুই ছক্কায় ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে শন উইলিয়ামসনের বলে এলবিডাব্লিউর শিকার জন। 

ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে নাজিব তারাকাই ব্যক্তিগত ১৪ রান করে বিদায়ের পর ভয়ঙ্কর আজগর আফগান ১৪ রান করে দলীয় ৯০ রানে সাজঘরে ফেরেন। কিন্তু ১৩.২ ওভারে চার উইকেট হারিয়ে যেন আর ভয়ঙ্কর হয়ে উঠেন আফগানরা। 

অর্থাত নাজিব জাদরান ও মোহাম্মদ নবী মিরপুরের উইকেট চার ছক্কার মাতিয়ে তোলেন। ব্যাটিংয়ে নেমে মাত্র ২২ বলেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন নাজিব। ঝড়ো ব্যাটিং উপহার দিয়ে ইনিংসের বলে বিদায় নেন মোহাম্মদ নবী। ১৮ বলে চার ছক্কায় ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলেন এই অভিজ্ঞ আফগান। তবে নাজিব জাদরান ৩০ বলে ৫ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি