artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১১:৩১   |  ২,কার্তিক ১৪২৬
শনিবার, সেপ্টেম্বার ১৪, ২০১৯ ৮:২৮

জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা

স্পোর্টস রিপোর্টার
media

ত্রিদেশীয় টি-টোয়েন্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। শনিবার সন্ধায় মিরপুরে উত্তেজনার এই টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করেছে আফগানরা। ফলে এই ম্যাচ জিততে জিম্বাবুয়েকে করতে হবে ১৯৮ রান।

ত্রিদেশীয় টি-টোয়েন্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। শনিবার সন্ধায় মিরপুরে উত্তেজনার এই টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করেছে আফগানরা। ফলে এই ম্যাচ জিততে জিম্বাবুয়েকে করতে হবে ১৯৮ রান।

টি-টোয়েন্টি ক্রিকেটে এই রান বড় চ্যালেঞ্জ। জিততে হলে হ্যামিল্টন মাসাকাদজাদের জ্বলে উঠতে হবে। এ দিন ব্যাটিংয়ে নেমে ওপেনার হজরতউল্লাহ জাজাই ১৩ রান করে করে চাতারার বলে ক্যাচ দিয়ে ফেরেন। দলীয় ৬০ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২৪ বলে ৫ বাউন্ডারি ও দুই ছক্কায় ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে শন উইলিয়ামসনের বলে এলবিডাব্লিউর শিকার জন। 

ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে নাজিব তারাকাই ব্যক্তিগত ১৪ রান করে বিদায়ের পর ভয়ঙ্কর আজগর আফগান ১৪ রান করে দলীয় ৯০ রানে সাজঘরে ফেরেন। কিন্তু ১৩.২ ওভারে চার উইকেট হারিয়ে যেন আর ভয়ঙ্কর হয়ে উঠেন আফগানরা। 

অর্থাত নাজিব জাদরান ও মোহাম্মদ নবী মিরপুরের উইকেট চার ছক্কার মাতিয়ে তোলেন। ব্যাটিংয়ে নেমে মাত্র ২২ বলেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন নাজিব। ঝড়ো ব্যাটিং উপহার দিয়ে ইনিংসের বলে বিদায় নেন মোহাম্মদ নবী। ১৮ বলে চার ছক্কায় ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলেন এই অভিজ্ঞ আফগান। তবে নাজিব জাদরান ৩০ বলে ৫ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের