artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ৬:২৪

টাইগারদের হারাতে আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে

media

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় জয়ে দারুণ আত্মবিশ্বাসী হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়ে। শুক্রবার মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে তারা। 

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় জয়ে দারুণ আত্মবিশ্বাসী হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়ে। শুক্রবার মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে তারা। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে। মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধা সাড়ে ছয়টায়।

বৃহস্পতিবার দুপুরে মিরপুরে অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে এমনটাই বলেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি নিয়ে তিনি বলেন, সংস্করণ যত ছোট হয় দলগুলোর ব্যবধান ততই কমে আসে। টি-টোয়েন্টি খেলাটাই এমন যে কেউ একাই ম্যাচ টেনে নিতে পারে, ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। এই রকম খেলোয়াড় আপনার দু-তিনজন দরকার যে কিনা একাই খেলাটা আপনার দিকে এনে দিতে পারে।

নিজেদের শাক্তি নিয়েও আত্মোবিশ্বাসী তারা। সধু তাই নয়, এই জিম্বাবুয়ে দলে যে তেমন খেলোয়াড় আছে, সেটি নিশ্চয়ই অজানা নয়। ব্রেন্ডন টেলর, শন উইলিয়াস এমনকি মাসাকাদজা নিজেই মুহূর্তেই বদলে দিতে পারেন ম্যাচের রং। জিম্বাবুয়েকে আরও আত্মবিশ্বাস জোগাচ্ছে, কন্ডিশনটা তাদের বেশ চেনা। প্রায়ই প্রতিবছরই জিম্বাবুয়ে খেলতে আসে বাংলাদেশে।

তিনি বলেন, আমরা পিছিয়ে থেকে শুরু করছি না। আমরা এখানে বেশ কয়েকটি টি-টোয়েন্টি খেলেছি। কন্ডিশন সম্পর্কেও জানি। আমরা পিছিয়ে থেকে শুরু করছি।

জিম্বাবুয়ের দারুণ আত্মবিশ্বাসী। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে ভালো রেকর্ড মাসাকাদজারা ত্রিদেশীয় সিরিজের শুরুটা দুর্দান্তই করতে চান। অবশ্য চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের কাছে হারার পর নিশ্চয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে হারতে চাইবেনা স্বাগতিকরা। ঘরের মাঠে নিজেদের সেরাটা দিয়েই খেলবে সাকিববাহিনী।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ