artk

খুলনা সংবাদদাতা

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১২:৩৪

২৫ সরকারি কর্মকর্তা নিয়ে উল্টে গেল বাস

media

খুলনার রূপসা সেতুর টোলপ্লাজার ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীন লাইনের একটি বাস। এতে পাঁচজন আহত হয়েছেন। বাসটিতে তথ্য মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের জন্য খুলনায় আসছিলেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

খুলনার রূপসা সেতুর টোলপ্লাজার ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীন লাইনের একটি বাস। এতে পাঁচজন আহত হয়েছেন। বাসটিতে তথ্য মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের জন্য খুলনায় আসছিলেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীদের অভিযোগ, বাসের চালক চোখে ঘুম নিয়েই গাড়ি চালাচ্ছিলেন। তবে রাতভর বৃষ্টিতে রাস্তা একটু পিচ্ছিল ছিল বলে জানান টোলপ্লাজায় কর্মরতরা।

সূত্র জানায়, গ্রীন লাইনের বাসটি বুধবার দিবাগত রাতে ঢাকা থেকে ২৫ জন কর্মকর্তাকে নিয়ে খুলনার উদ্দেশ্যে রওনা হয় । বৃহস্পতিবার ভোর ৫টার দিকে দ্রুতগতির বাসটি (ঢাকা মেট্রো ব-০৬৮০) খুলনার রূপসা সেতুর পশ্চিম দিকের একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়।

দুর্ঘটনা কবলিত বাসে থাকা সহকারী তথ্য কর্মকর্তা ফেরদৌস বলেন, “তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদফতরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের ৯ সপ্তাহ বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে তিনদিনের সফরে খুলনায় আসছিলেন তারা। ভোরে রূপসা সেতু পার হয়ে বাসের চালক দ্রুত গতিতে চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। গাড়ি থামাতে না পেরে চালক রাস্তার মাঝে থাকা ডিভাইডারে উঠিয়ে দেয়। এতে বাসটি উল্টে যায়। বড় ধরনের কোনো ঘটনা না থাকলেও চার কর্মকর্তা কিছুটা আহত হয়েছেন। এছাড়া বাসের হেলপারও আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে ঘটনার পর থেকে চালক পলাতক রয়েছেন।”

তিনি আরও জানান, গণযোগাযোগ অধিদফতরের ১৪ জন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউশনের ৯ জন ও তথ্য অধিদফতরের ২ জনকে নিয়ে বাসটি ঢাকা থেকে খুলনায় আসছিল।

রূপসা সেতুতে টোল আদায়কারী সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বলেন, “সেতুর টোল আদায়কারীরা আমাকে জানিয়েছেন গ্রীন লাইন পরিবহনের বাসটির চালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রুতগামী বাসটি একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।”

চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী সূচকে পতন লেনদেন মন্দা করোনা আতঙ্ক: ইমিগ্রেশন থেকে বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত সারাদেশ মাদক ও ইয়াবায় সয়লাব হয়ে গেছে: রাষ্ট্রপতি তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট খারিজ লক্ষ্মীপুর ও বগুড়ায় হচ্ছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুন্য হাতে রাতেই দেশে ফিরছে টাইগাররা করোনাভাইরাস নিয়ন্ত্রণে নতুন ভ্যাকসিন বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টি ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে চীন যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান