artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৩:২৫   |  ৩,আশ্বিন ১৪২৬

খুলনা সংবাদদাতা

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১২:৩৪

২৫ সরকারি কর্মকর্তা নিয়ে উল্টে গেল বাস

media

খুলনার রূপসা সেতুর টোলপ্লাজার ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীন লাইনের একটি বাস। এতে পাঁচজন আহত হয়েছেন। বাসটিতে তথ্য মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের জন্য খুলনায় আসছিলেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

খুলনার রূপসা সেতুর টোলপ্লাজার ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীন লাইনের একটি বাস। এতে পাঁচজন আহত হয়েছেন। বাসটিতে তথ্য মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের জন্য খুলনায় আসছিলেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীদের অভিযোগ, বাসের চালক চোখে ঘুম নিয়েই গাড়ি চালাচ্ছিলেন। তবে রাতভর বৃষ্টিতে রাস্তা একটু পিচ্ছিল ছিল বলে জানান টোলপ্লাজায় কর্মরতরা।

সূত্র জানায়, গ্রীন লাইনের বাসটি বুধবার দিবাগত রাতে ঢাকা থেকে ২৫ জন কর্মকর্তাকে নিয়ে খুলনার উদ্দেশ্যে রওনা হয় । বৃহস্পতিবার ভোর ৫টার দিকে দ্রুতগতির বাসটি (ঢাকা মেট্রো ব-০৬৮০) খুলনার রূপসা সেতুর পশ্চিম দিকের একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়।

দুর্ঘটনা কবলিত বাসে থাকা সহকারী তথ্য কর্মকর্তা ফেরদৌস বলেন, “তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদফতরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের ৯ সপ্তাহ বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে তিনদিনের সফরে খুলনায় আসছিলেন তারা। ভোরে রূপসা সেতু পার হয়ে বাসের চালক দ্রুত গতিতে চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। গাড়ি থামাতে না পেরে চালক রাস্তার মাঝে থাকা ডিভাইডারে উঠিয়ে দেয়। এতে বাসটি উল্টে যায়। বড় ধরনের কোনো ঘটনা না থাকলেও চার কর্মকর্তা কিছুটা আহত হয়েছেন। এছাড়া বাসের হেলপারও আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে ঘটনার পর থেকে চালক পলাতক রয়েছেন।”

তিনি আরও জানান, গণযোগাযোগ অধিদফতরের ১৪ জন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউশনের ৯ জন ও তথ্য অধিদফতরের ২ জনকে নিয়ে বাসটি ঢাকা থেকে খুলনায় আসছিল।

রূপসা সেতুতে টোল আদায়কারী সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বলেন, “সেতুর টোল আদায়কারীরা আমাকে জানিয়েছেন গ্রীন লাইন পরিবহনের বাসটির চালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রুতগামী বাসটি একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।”

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ