artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ১০:০২   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

খুলনা সংবাদদাতা

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১২:৩৪

২৫ সরকারি কর্মকর্তা নিয়ে উল্টে গেল বাস

media

খুলনার রূপসা সেতুর টোলপ্লাজার ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীন লাইনের একটি বাস। এতে পাঁচজন আহত হয়েছেন। বাসটিতে তথ্য মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের জন্য খুলনায় আসছিলেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

খুলনার রূপসা সেতুর টোলপ্লাজার ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীন লাইনের একটি বাস। এতে পাঁচজন আহত হয়েছেন। বাসটিতে তথ্য মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের জন্য খুলনায় আসছিলেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীদের অভিযোগ, বাসের চালক চোখে ঘুম নিয়েই গাড়ি চালাচ্ছিলেন। তবে রাতভর বৃষ্টিতে রাস্তা একটু পিচ্ছিল ছিল বলে জানান টোলপ্লাজায় কর্মরতরা।

সূত্র জানায়, গ্রীন লাইনের বাসটি বুধবার দিবাগত রাতে ঢাকা থেকে ২৫ জন কর্মকর্তাকে নিয়ে খুলনার উদ্দেশ্যে রওনা হয় । বৃহস্পতিবার ভোর ৫টার দিকে দ্রুতগতির বাসটি (ঢাকা মেট্রো ব-০৬৮০) খুলনার রূপসা সেতুর পশ্চিম দিকের একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়।

দুর্ঘটনা কবলিত বাসে থাকা সহকারী তথ্য কর্মকর্তা ফেরদৌস বলেন, “তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদফতরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের ৯ সপ্তাহ বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে তিনদিনের সফরে খুলনায় আসছিলেন তারা। ভোরে রূপসা সেতু পার হয়ে বাসের চালক দ্রুত গতিতে চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। গাড়ি থামাতে না পেরে চালক রাস্তার মাঝে থাকা ডিভাইডারে উঠিয়ে দেয়। এতে বাসটি উল্টে যায়। বড় ধরনের কোনো ঘটনা না থাকলেও চার কর্মকর্তা কিছুটা আহত হয়েছেন। এছাড়া বাসের হেলপারও আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে ঘটনার পর থেকে চালক পলাতক রয়েছেন।”

তিনি আরও জানান, গণযোগাযোগ অধিদফতরের ১৪ জন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউশনের ৯ জন ও তথ্য অধিদফতরের ২ জনকে নিয়ে বাসটি ঢাকা থেকে খুলনায় আসছিল।

রূপসা সেতুতে টোল আদায়কারী সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বলেন, “সেতুর টোল আদায়কারীরা আমাকে জানিয়েছেন গ্রীন লাইন পরিবহনের বাসটির চালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রুতগামী বাসটি একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।”

সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক আফজাল পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই: প্রধানমন্ত্রী মালয়েশিয়ায় বাংলাদেশি যুবককে কুপিয়ে হত্যা ৪ খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস রোহিঙ্গা ইস্যুতে আইসিসির তদন্ত প্রত্যাখ্যান মিয়ানমারের ফরিদপুর মেডিক্যালের নিখোঁজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ ইনিংস ছেড়ে দিল ভারত, বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ নতুন নেতা বাছতে ভোট দিচ্ছে শ্রীলংকানরা ঝিনাইদহে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ