artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ৮:৩৯   |  ২১,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১১:০৩

বার্সেলোনার তারকা ফুটবলারের কারাদণ্ড

media

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

গত বছর এক নাইট ক্লাবে গায়ক বার্কে শাহিনের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন তুরান। ধস্তাধস্তির একপর্যায়ে ওই গায়কের নাক ভেঙে দেন এই ফুটবলার। তাতেও শান্ত হননি। সাহিন যখন হাসপাতালে যান তার পিছু নেন তুরান। হাসপাতালে গিয়ে শাহিনের স্ত্রী ওজলেম আদা সাহিনকে উদ্দেশ্য করে ফ্লোরে গুলি ছোঁড়েন।

গুলি করে জনমনে ভীতি ছড়ানোয়, অবৈধভাবে সঙ্গে অস্ত্র রাখার দায়ে এক বছর বিচার কাজ শেষে তুরানকে তিন বছর ৮ মাস জেল দিয়েছে আদালত। তবে এখনই জেলে যেতে হবে না তুরানকে। আগামী পাঁচ বছরের মধ্যে কোনো ধরনের অপরাধ না করলে শাস্তি থেকে মুক্তি পাবেন তিনি। কোনো ধরনের অপরাধ করলেই যেতে হবে কারাগারে।

বর্তমানে বার্সেলোনা থেকে ধারে তুরস্কের ক্লাব বাসাকসেহিরে রয়েছেন তুরান। আদালতে কিছুটা ছার মিললেও তুরস্কের ক্লাবটি অবশ্য সদয় হচ্ছে না তার ওপর। চার লাখ ইউরো জরিমানা করেছে বাসাকসেহির।

তুরানের এ ধরণের কাণ্ড নতুন নয় তার জন্য। এর আগেও হাতাহাতি, সতীর্থ কিংবা ম্যানেজারদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার কারণে একাধিকবার শিরোনাম হয়েছেন। আতলেতিকো মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রে'র একটি ম্যাচে লাইন্সম্যানের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় বুট ছুড়ে মেরেছিলেন তুরান।

বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট জুয়া খেলার সময় হাতেনাতে ধরা ৩ সরকারি কর্মকর্তা আমি খুব বেশি পেঁয়াজ খাই না: সংসদে ভারতের অর্থমন্ত্রী আদালতে হট্টগোল, বিচারপতিদের এজলাস ত্যাগ নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার আবারও পিছিয়েছে খালেদার জামিন শুনানি বাংলাদেশের জন্য হজ কোটা বাড়লো ১০ হাজার