artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৩:২৬   |  ৩,আশ্বিন ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১০:৫১

জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে জামাতা গ্রেপ্তার

media

গাজীপুরে জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত শোভা রাজমনি হোসনা (২০) মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হালিমের মেয়ে।

গাজীপুরে জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত শোভা রাজমনি হোসনা (২০) মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হালিমের মেয়ে।

এ ঘটনায় নিহতের স্বামী রবিউল ইসলামকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন এ কথা জানান।

তিনি আরও জানান, নিহতের স্বজনরা পিটিয়ে হত্যার অভিযোগ করলেও চিকিৎসকরা এটাকে আত্মহত্যা বলে ধারণা করছেন।

নিহতের বাবা আবদুল হালিম জানান, ১২ জুলাই মাগুরা সদরের শেহেলডাঙ্গা গ্রামের সোহরাব হোসেনের ছেলে রবিউল ইসলামের সঙ্গে শোভার বিয়ে হয়। বিয়ের পর শোভা স্বামী রবিউলকে সঙ্গে গাজীপুর শহরের উত্তর ভুরুলিয়া এলাকার একটি বাসায় সাবলেট থাকতো। বিয়ের কিছুদিন পর রবিউল ৩০ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের জন্য সে শোভাকে প্রায়ই মারধর করতো।

গত মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে শোভা তাদের ফোন করে জানায় যৌতুকের জন্য স্বামী তাকে বেদম মারধর করেছে। এসময় আব্দুল হালিম তার মেয়েকে রাতটুকু সহ্য করে সকালে বাড়ি চলে আসতে বলেন। এর কিছুক্ষণ পর থেকে শোভার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। বুধবার ভোর ৪টার দিকে মেয়ের বাসার মালিকের স্ত্রী ফোন করে জানায় শোভা অসুস্থ্। তাদের দ্রুত গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে বলেন। দুপুর ১২টার দিকে তারা হাসপাতালে গিয়ে মেয়ের লাশ দেখতে পান।

তার দাবি রবিউল যৌতুকের টাকা না পেয়ে তার মেয়েকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করেছে। ঘটনা ধামাচাপা দিতে গলায় দঁড়ি লাগিয়ে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচারের চেষ্টা করছে। শোভার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন জানান, রবিউল রাত ৪টায় দিকে অচেতন অবস্থায় তার স্ত্রী শোভাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। শোভার গলায় ও হাতে কালচে দাগ রয়েছে। স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে শোভার স্বামীকে আটক করা হয়েছে। স্বামীর দাবি শোভা ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী জানান, এ ঘটনায় নিহত শোভার বাবা আবদুল হালিম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেছেন। রবিউলকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সাঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, নিহতের গলায় রশির দাগ ও হাতে ব্লেডে ছোট ছোট আঘাতের চিহ্ন থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শোভা আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরই তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ