artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ৩:৩৭   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১০:৫১

জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে জামাতা গ্রেপ্তার

media

গাজীপুরে জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত শোভা রাজমনি হোসনা (২০) মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হালিমের মেয়ে।

গাজীপুরে জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত শোভা রাজমনি হোসনা (২০) মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হালিমের মেয়ে।

এ ঘটনায় নিহতের স্বামী রবিউল ইসলামকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন এ কথা জানান।

তিনি আরও জানান, নিহতের স্বজনরা পিটিয়ে হত্যার অভিযোগ করলেও চিকিৎসকরা এটাকে আত্মহত্যা বলে ধারণা করছেন।

নিহতের বাবা আবদুল হালিম জানান, ১২ জুলাই মাগুরা সদরের শেহেলডাঙ্গা গ্রামের সোহরাব হোসেনের ছেলে রবিউল ইসলামের সঙ্গে শোভার বিয়ে হয়। বিয়ের পর শোভা স্বামী রবিউলকে সঙ্গে গাজীপুর শহরের উত্তর ভুরুলিয়া এলাকার একটি বাসায় সাবলেট থাকতো। বিয়ের কিছুদিন পর রবিউল ৩০ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের জন্য সে শোভাকে প্রায়ই মারধর করতো।

গত মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে শোভা তাদের ফোন করে জানায় যৌতুকের জন্য স্বামী তাকে বেদম মারধর করেছে। এসময় আব্দুল হালিম তার মেয়েকে রাতটুকু সহ্য করে সকালে বাড়ি চলে আসতে বলেন। এর কিছুক্ষণ পর থেকে শোভার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। বুধবার ভোর ৪টার দিকে মেয়ের বাসার মালিকের স্ত্রী ফোন করে জানায় শোভা অসুস্থ্। তাদের দ্রুত গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে বলেন। দুপুর ১২টার দিকে তারা হাসপাতালে গিয়ে মেয়ের লাশ দেখতে পান।

তার দাবি রবিউল যৌতুকের টাকা না পেয়ে তার মেয়েকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করেছে। ঘটনা ধামাচাপা দিতে গলায় দঁড়ি লাগিয়ে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচারের চেষ্টা করছে। শোভার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন জানান, রবিউল রাত ৪টায় দিকে অচেতন অবস্থায় তার স্ত্রী শোভাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। শোভার গলায় ও হাতে কালচে দাগ রয়েছে। স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে শোভার স্বামীকে আটক করা হয়েছে। স্বামীর দাবি শোভা ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী জানান, এ ঘটনায় নিহত শোভার বাবা আবদুল হালিম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেছেন। রবিউলকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সাঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, নিহতের গলায় রশির দাগ ও হাতে ব্লেডে ছোট ছোট আঘাতের চিহ্ন থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শোভা আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরই তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত