artk

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১০:৫১

জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে জামাতা গ্রেপ্তার

media

গাজীপুরে জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত শোভা রাজমনি হোসনা (২০) মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হালিমের মেয়ে।

গাজীপুরে জেপি নেতার মেয়েকে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত শোভা রাজমনি হোসনা (২০) মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হালিমের মেয়ে।

এ ঘটনায় নিহতের স্বামী রবিউল ইসলামকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন এ কথা জানান।

তিনি আরও জানান, নিহতের স্বজনরা পিটিয়ে হত্যার অভিযোগ করলেও চিকিৎসকরা এটাকে আত্মহত্যা বলে ধারণা করছেন।

নিহতের বাবা আবদুল হালিম জানান, ১২ জুলাই মাগুরা সদরের শেহেলডাঙ্গা গ্রামের সোহরাব হোসেনের ছেলে রবিউল ইসলামের সঙ্গে শোভার বিয়ে হয়। বিয়ের পর শোভা স্বামী রবিউলকে সঙ্গে গাজীপুর শহরের উত্তর ভুরুলিয়া এলাকার একটি বাসায় সাবলেট থাকতো। বিয়ের কিছুদিন পর রবিউল ৩০ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের জন্য সে শোভাকে প্রায়ই মারধর করতো।

গত মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে শোভা তাদের ফোন করে জানায় যৌতুকের জন্য স্বামী তাকে বেদম মারধর করেছে। এসময় আব্দুল হালিম তার মেয়েকে রাতটুকু সহ্য করে সকালে বাড়ি চলে আসতে বলেন। এর কিছুক্ষণ পর থেকে শোভার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। বুধবার ভোর ৪টার দিকে মেয়ের বাসার মালিকের স্ত্রী ফোন করে জানায় শোভা অসুস্থ্। তাদের দ্রুত গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে বলেন। দুপুর ১২টার দিকে তারা হাসপাতালে গিয়ে মেয়ের লাশ দেখতে পান।

তার দাবি রবিউল যৌতুকের টাকা না পেয়ে তার মেয়েকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করেছে। ঘটনা ধামাচাপা দিতে গলায় দঁড়ি লাগিয়ে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচারের চেষ্টা করছে। শোভার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন জানান, রবিউল রাত ৪টায় দিকে অচেতন অবস্থায় তার স্ত্রী শোভাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। শোভার গলায় ও হাতে কালচে দাগ রয়েছে। স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে শোভার স্বামীকে আটক করা হয়েছে। স্বামীর দাবি শোভা ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী জানান, এ ঘটনায় নিহত শোভার বাবা আবদুল হালিম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেছেন। রবিউলকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সাঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, নিহতের গলায় রশির দাগ ও হাতে ব্লেডে ছোট ছোট আঘাতের চিহ্ন থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শোভা আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরই তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা