artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৩:১২   |  ২,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১০:০৩
২৭ জন নিখোঁজ

নাইজেরিয়ায় জঙ্গি হামলায় ৯ সৈন্য নিহত

media

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে জঙ্গি হামলায় নয় সৈন্য নিহত ও ২৭ জন নিখোঁজ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। বুধবার একটি নিরাপত্তা সংস্থার তিন সৈন্য ও এক কর্মকর্তার বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে জঙ্গি হামলায় নয় সৈন্য নিহত ও ২৭ জন নিখোঁজ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বুধবার একটি নিরাপত্তা সংস্থার তিন সৈন্য ও এক কর্মকর্তার বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পরিচয় না প্রকাশ করার শর্তে তারা জানান, মঙ্গলবার বোর্নো রাজ্যের গুদুমবালির একটি সামরিক ঘাঁটিতে জঙ্গিরা সৈন্যদের ওপর হামলা চালায়, এ হামলায় নয় সৈন্য নিহত হন ও ২৭ সৈন্য নিখোঁজ রয়েছেন। 

“আমরা হামলাটি প্রতিহত করেছি,” বলেছেন নাইজেরিয়ার সেনাবাহিনীর মুখপাত্র সগির মুসা। তবে কোনো সৈন্য নিহত বা নিখোঁজ হয়েছে কি না, তা তার জানা নেই বলে দাবি করেছেন।

ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিরা ওই এলাকায় দুটি হামলা চালানো দাবি করেছে বলে আরেকটি একটি আন্তর্জাতিক বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে।

২০০৯ সাল থেকে নাইজেরিয়ার উত্তরাঞ্চলে সশস্ত্র বিদ্রোহ শুরু করে জঙ্গিগোষ্ঠী বোকো হারাম। তারপর থেকে এক দশকে ৩০ হাজারেরও বেশি লোক প্রাণ হারিয়েছে। বোকো হারামের একটি দলছুট অংশ আইএসের আনুগত্য স্বীকার করে তৎপরতা শুরু করার পর তারাই ওই এলাকার প্রধান বিদ্রোহী শক্তিতে পরিণত হয়েছে। গত কয়েক বছরে তারা সামরিক ঘাঁটিগুলোতে অনেকবার হামলা চালিয়েছে।

বিজ্ঞাপনে বিদেশি শিল্পী নিলে বেশি টেক্স দিতে হবে: তথ্যমন্ত্রী নভেম্বরে বাংলাদেশ-ভারত টেস্টে ইডেনে থাকতে পারেন হাসিনা-মোদি পেঁয়াজে বেশি মুনাফার চেষ্টা করা হলে ব্যবস্থা: চট্টগ্রামের ডিসি ভারতে আটকে আছে ৫০০ টন পেঁয়াজ রামপালে আ.লীগের সম্মেলন ঘিরে দুপক্ষের উত্তেজনা আমার দাদা রুদ্র ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন নিরপরাধ বাবলু শেখ পাহাড়ে অহেতুক রক্তপাত হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ আমারও আছে কিন্তু বিচ্ছেদ চাই না: সিদ্দিক প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা সভাপতির সাক্ষাৎ বাংলাদেশ ফুটবল দলের পারফরমেন্স চোখে পড়ার মতো: ফিফা সভাপতি জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ বন্ধ! হঠাৎ কি হল তামিমের? ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ রাজধানীতে জেএমবি’র তিন সদস্য আটক দুই বস্তা ইলিশসহ জনতার হাতে ৩ পুলিশ আটক আইএস যোদ্ধাদের সন্তানের ভবিষ্যৎ কী কম দামে আইফোন আনছে অ্যাপল সাদা ঘোড়ায় ছুটে কী জানান দিলেন কিম? খুলনার থ্রি ডক্টরস কোচিংয়ের বিষয়ে তদন্ত চলছে প্লাস সাইজ মার্কিনকন্যা খুঁজছেন ভারতীয় পাত্র হংকং নিয়ে ‘নাক না গলাতে’ যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি আবারও গোল্ডেন বুট জিতলেন মেসি হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত ব্রেকফাস্টে পিনাট বাটার আর আপেল একসঙ্গে নয় কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ বর্ষপঞ্জি সংস্কার, ১ দিন পিছিয়ে হেমন্তের শুরু একজন রোগীর জন্য ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা ফরিদপুরে গাড়িচাপায় মোটরসাইকেল আরোহী নিহত ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রি অফিসের ২ জনকে আটক