artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ৪:৫০   |  ৫,কার্তিক ১৪২৬
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ১০:৩৯

ধর্মীয় অনুভূতিতে আঘাত: লতিফ সিদ্দিকী বেকসুর খালাস

media

আবদুল লতিফ সিদ্দিকী: ফাইল ফটো

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার ঘটনায় মাগুরায় দায়েরকৃত মামলা থেকে সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার ঘটনায় মাগুরায় দায়েরকৃত মামলা থেকে সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারিক হাকিম মাহবুবা শারমীন এ রায় দেন।

তবে রায়ের প্রতি অসন্তুষ্ট হয়ে মামলার বাদি রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল।

মাগুরার সদর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার ২০১৪ সালের ১৬ অক্টোবর সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে মাগুরা জজ আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় বাদি উল্লেখ করেন, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হযরত মুহম্মদ (সা.), পবিত্র হজ, তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেছেন- তা ইসলাম ধর্মের অনুসারীদের জন্য চরম আঘাত। মামলার বাদিপক্ষের আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল জানান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারিক হাকিম মাহবুবা শারমীন বাদিপক্ষের যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার নির্ধারিত দিনে বুধবার আসামিকে বেকসুর খালাস দিয়েছেন।

রায়ে বাদী ক্ষুব্ধতা প্রকাশ করে উচ্চ আদালতে আপিলের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আশা করছেন উচ্চ আদালতে তিনি ন্যায় বিচার পাবেন।

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টাঙ্গাইল সমিতির ওই অনুষ্ঠানে আওয়ামী লীগের তৎকালীন সভাপতিমণ্ডলীর সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের প্রসঙ্গেও বিরূপ মন্তব্য করেন।

এরপর তাকে দলের সভাপতিমণ্ডলীর পদ ও মন্ত্রীত্ব থেকে অবসর দেয়া হয় এবং দল থেকে বহিষ্কার করা হয়।

টাঙ্গাইল-৪ আসনে চার বারের সংসদ সদস্য লতিফ সিদ্দিকী ২০০৯ সালে শেখ হাসিনার সরকারে বস্ত্র ও পাটমন্ত্রীর দায়িত্ব নিয়ে পাঁচ বছর তা পালন করেন। ২০১৪ সালে আওয়ামী লীগ পের সরকার গঠন করলে তিনি দুই মন্ত্রণালয় ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দায়িত্ব পান।  কিন্তু তা পালনের এক বছর না পেরোতেই বিদায় নিতে হল তাকে।

মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণতন্ত্রবিহীন জাতি আত্মমর্যাদাহীন: মাহবুব তালুকদার