artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৮:৫০   |  ৩০,আশ্বিন ১৪২৬
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৭:১৮

রংপুর উপনির্বাচনে বৈধ ৭ প্রার্থী, দু’জনের মনোনয়ন বাতিল

রংপুর সংবাদদাতা
media

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। 

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। এ দুইজনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে ঋণখেলাপি ও বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করাসহ নানা কারণে। 

পরবর্তী তিন দিনের মধ্যে অবৈধ হওয়া মনোনয়নপত্রের প্রার্থীরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

যাচাই-বাছাই শেষে বুধবার রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র আসিফ শাহরিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লহ ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল—এই সাতজনকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়েছে।

সাহাতাব উদ্দিন জানান, ঋণখেলাপি এবং বিধি অনুযায়ী মনোনয়নপত্র দাখিল না করাসহ নানা কারণে স্বতন্ত্র প্রার্থী মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি কাওসার জামান ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হকের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। 

হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন নাইক্ষ্যংছড়িতে ভোটকেন্দ্রে বিজিবির গুলি, নিহত ১ ছাত্রলীগের কারণে সমগ্র ছাত্র রাজনীতি দায়ী হতে পারে না: রিজভী সৌরভের কাছে দুর্দান্ত ইনিংস চান মমতা পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন আমি কখনোই উল্টো পথে গাড়ি নিয়ে আসি না: প্রধান বিচারপতি