artk
শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ৫:৩৭   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৭:১৮

রংপুর উপনির্বাচনে বৈধ ৭ প্রার্থী, দু’জনের মনোনয়ন বাতিল

রংপুর সংবাদদাতা
media

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। 

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। এ দুইজনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে ঋণখেলাপি ও বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করাসহ নানা কারণে। 

পরবর্তী তিন দিনের মধ্যে অবৈধ হওয়া মনোনয়নপত্রের প্রার্থীরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

যাচাই-বাছাই শেষে বুধবার রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র আসিফ শাহরিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লহ ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল—এই সাতজনকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়েছে।

সাহাতাব উদ্দিন জানান, ঋণখেলাপি এবং বিধি অনুযায়ী মনোনয়নপত্র দাখিল না করাসহ নানা কারণে স্বতন্ত্র প্রার্থী মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি কাওসার জামান ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হকের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। 

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু