artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:২৫   |  ২৯,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৬:২৬

দেশের হয়ে টেস্ট খেলায় আগ্রহ নেই সাকিবের: পাপন

media

ঘরের মাঠে আফগানিস্তানে সাথে টেস্টে লজ্জার পরাজয়! আফগানিস্তানের বিপক্ষে হেরে যাওয়ার পর টেস্ট দলের অধিনায়কত্ব নিয়ে অনীহা প্রকাশ করেন সাকিব আল হাসান। তিনি জানিয়েছেন দলের বর্তমান অবস্থার কারণে বাধ্য হয়ে নেতৃত্ব দিচ্ছেন। সাকিবের এমন বক্তব্যে বিরক্ত বিসিবি সভাপতি।

ঘরের মাঠে আফগানিস্তানে সাথে টেস্টে লজ্জার পরাজয়! আফগানিস্তানের বিপক্ষে হেরে যাওয়ার পর টেস্ট দলের অধিনায়কত্ব নিয়ে অনীহা প্রকাশ করেন সাকিব আল হাসান। তিনি জানিয়েছেন দলের বর্তমান অবস্থার কারণে বাধ্য হয়ে নেতৃত্ব দিচ্ছেন। সাকিবের এমন বক্তব্যে বিরক্ত বিসিবি সভাপতি।

আফগানদের সাথে ২২৪ রানে লজ্জার হারের পর সাকিব বলেন, বাংলাদেশকে যদি নেতৃত্ব দিতে হয় তাহলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনা করেই দিতে চাই। আর যদি নেতৃত্ব দিতে না হয় তাহলে সেটা আমার ক্যারিয়ারের জন্যই ভালো।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানান, টেস্ট খেলায় আগ্রহ নেই সাকিবের। যে কারণে সে টেস্টে অধিনায়কত্ব করতে চাচ্ছে না। আমি এখনও মনে প্রাণে বিশ্বাস করি সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা যে কোনো দলের বিপক্ষে সেঞ্চুরি করার সক্ষমতা রাখে। কিন্তু আফগানিস্তানের মতো তরুণ দলের বিপক্ষে ঘরের মাঠে একজন ব্যাটসম্যানও সেঞ্চুরি পাবেন না, এটা হতে পারে না।

১৯ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলছে বাংলাদেশ। অন্যদিকে গত বছর ভারতের বিপক্ষে টেস্ট খেলার মধ্য দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে আনুষ্ঠানিক অভিষেক হয় আফগানিস্তানের। বাংলাদেশ ইতিমধ্যে ১১৫টি টেস্ট খেলেছে। আর আফগানিস্তান খেলল তৃতীয় টেস্ট। অথচ তৃতীয় টেস্ট খেলতে নেমেই সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলকে হারিয়ে দিল আফগানরা।

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বিশাল ব্যবধানে পরাজয় নিয়ে বিসিবি সভাপতি আরও বলেন, আফগানিস্তানের বিপক্ষে টেস্টে হেরে যাওয়া দুঃখজনক। অভিজ্ঞ দল হয়েও একটি তরুণ দলের বিপক্ষে নিজেদের মাঠে সাকিবরা হেরে যাওয়ায় আমি হতাশ।

এর আগে ২০১৭ সালে সেপ্টেম্বরে টেস্ট থেকে বিশ্রাম নিতে ছয় মাসের ছুটির আবেদন করেন সাকিব। বিসিবি অবশ্য তিন মাসের ছুটি মঞ্জুর করেছিল। ছুটিতে থাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলা হয়নি সাকিবের। টেস্ট ক্রিকেট খেলায় অনীহার কারণেই সাকিব বিশ্রাম নেয়। এমনটি জানিয়ে বিসিবি সভাপতি, ‘টেস্ট খেলার ইচ্ছা নেই বলেই হয়তো মাঝেমধ্যে টেস্টের সময় বিশ্রাম নিতো সে, আমাদের ধারণা তেমনই।’

আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই