artk
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৬:১২

থানায় বিয়ে: গৃহবধূকে গণধর্ষণ করা হয়েছিল আ.লীগ নেতার অফিসে

পাবনা সংবাদদাতা
media

থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে দেয়া সেই গৃহবধূ স্থানীয় এক আওয়ামী লীগ নেতার অফিসে গণধর্ষণের শিকার হয়েছিলেন। এ ঘটনায় জড়িত আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম ঘন্টুকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে দেয়া সেই গৃহবধূ স্থানীয় এক আওয়ামী লীগ নেতার অফিসে গণধর্ষণের শিকার হয়েছিলেন। এ ঘটনায় জড়িত আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম ঘন্টুকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান বলেন, সদর উপজেলার টেবুনিয়া খাদ্যগুদামের পেছনে আওয়ামী লীগ নেতা ঘন্টুর অফিস। ওই অফিসে গৃহবধূকে চারদিন আটকে রেখে গণধর্ষণ করা হয়েছিল বলে জানতে পেরেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত হয়ে বুধবার দুপুরে আওয়ামী লীগ নেতা ঘন্টুকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা সদর উপজেলার টেবুনিয়া খাদ্যগুদাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ঘন্টু দাপুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তার অফিসেই ওই গৃহবধূকে চারদিন আটকে রেখে গণধর্ষণ করা হয়েছিল জানিয়েছে পুলিশ।

তবে আওয়ামী লীগ নেতা ঘন্টুর ওই অফিসে কী ধরনের কাজ হয় সে বিষয়ে কিছু জানাতে না পারলেও সেখানে তার বৈধ কোনো ব্যবসা নেই বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান বলেন, আওয়ামী লীগ নেতা ঘন্টুর বিরুদ্ধে এলাকায় মাদকের ব্যবসা ও চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে। তবে এ বিষয়ে পুলিশের কাছে কোনো অভিযোগ আছে কিনা তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করে জানাতে পারেননি ইবনে মিজান।

এরই মধ্যে সোমবার গণধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে ধর্ষকের বিয়ে দেয়ার ঘটনায় পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হককে শোকজ করা হয়েছে। সেই সঙ্গে এ ঘটনায় মামলা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বলেন, গণধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে ধর্ষকের বিয়ে দেয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। থানায় মামলা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে ওসি ওবাইদুল হককে শোকজ নোটিশ পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের সাহাপুর যশোদল গ্রামে স্বামী ও তিন সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন ওই গৃহবধূ। ২৯ আগস্ট রাতে একই গ্রামের আকবর আলীর ছেলে রাসেল আহমেদ চার সহযোগীকে নিয়ে ওই গৃহবধূকে অপহরণ করে নিয়ে যায়। পরে সদর উপজেলার টেবুনিয়া খাদ্যগুদামের পেছনে আওয়ামী লীগ নেতা ঘন্টুর অফিসে চারদিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করে পাঁচজন।

সেখান থেকে কৌশলে পালিয়ে স্বজনদের বিষয়টি জানালে গত বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) গৃহবধূকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে গৃহবধূ বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে রাসেলকে আটক করে পুলিশ। তবে বিষয়টি মামলা হিসেবে এজাহারভুক্ত না করে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যস্থতায় স্বামীকে তালাক দিয়ে ধর্ষক রাসেলের সঙ্গে বিয়ে দিয়ে ঘটনার নিষ্পত্তির করেন ওসি ওবাইদুল হক।

এরই মধ্যে ডাক্তারি পরীক্ষায় গৃহবধূকে গণধর্ষণের আলামত মিলেছে। একই সঙ্গে এ ঘটনায় ওসি ওবাইদুল হককে কারণ দর্শাতে বলেছে। মঙ্গলবার পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গৃহবধূর মামলা নেয়া হয়েছে।

গণধর্ষণের শিকার গৃহবধূকে থানার ভেতরে এক ধর্ষকের সঙ্গে জোর করে বিয়ে দেয়ার ঘটনা হাইকোর্টের নজরে এনেছেন এক আইনজীবী।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা