artk
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৬:১২

থানায় বিয়ে: গৃহবধূকে গণধর্ষণ করা হয়েছিল আ.লীগ নেতার অফিসে

পাবনা সংবাদদাতা
media

থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে দেয়া সেই গৃহবধূ স্থানীয় এক আওয়ামী লীগ নেতার অফিসে গণধর্ষণের শিকার হয়েছিলেন। এ ঘটনায় জড়িত আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম ঘন্টুকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে দেয়া সেই গৃহবধূ স্থানীয় এক আওয়ামী লীগ নেতার অফিসে গণধর্ষণের শিকার হয়েছিলেন। এ ঘটনায় জড়িত আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম ঘন্টুকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান বলেন, সদর উপজেলার টেবুনিয়া খাদ্যগুদামের পেছনে আওয়ামী লীগ নেতা ঘন্টুর অফিস। ওই অফিসে গৃহবধূকে চারদিন আটকে রেখে গণধর্ষণ করা হয়েছিল বলে জানতে পেরেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত হয়ে বুধবার দুপুরে আওয়ামী লীগ নেতা ঘন্টুকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা সদর উপজেলার টেবুনিয়া খাদ্যগুদাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ঘন্টু দাপুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তার অফিসেই ওই গৃহবধূকে চারদিন আটকে রেখে গণধর্ষণ করা হয়েছিল জানিয়েছে পুলিশ।

তবে আওয়ামী লীগ নেতা ঘন্টুর ওই অফিসে কী ধরনের কাজ হয় সে বিষয়ে কিছু জানাতে না পারলেও সেখানে তার বৈধ কোনো ব্যবসা নেই বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান বলেন, আওয়ামী লীগ নেতা ঘন্টুর বিরুদ্ধে এলাকায় মাদকের ব্যবসা ও চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে। তবে এ বিষয়ে পুলিশের কাছে কোনো অভিযোগ আছে কিনা তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করে জানাতে পারেননি ইবনে মিজান।

এরই মধ্যে সোমবার গণধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে ধর্ষকের বিয়ে দেয়ার ঘটনায় পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হককে শোকজ করা হয়েছে। সেই সঙ্গে এ ঘটনায় মামলা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বলেন, গণধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে ধর্ষকের বিয়ে দেয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। থানায় মামলা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে ওসি ওবাইদুল হককে শোকজ নোটিশ পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের সাহাপুর যশোদল গ্রামে স্বামী ও তিন সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন ওই গৃহবধূ। ২৯ আগস্ট রাতে একই গ্রামের আকবর আলীর ছেলে রাসেল আহমেদ চার সহযোগীকে নিয়ে ওই গৃহবধূকে অপহরণ করে নিয়ে যায়। পরে সদর উপজেলার টেবুনিয়া খাদ্যগুদামের পেছনে আওয়ামী লীগ নেতা ঘন্টুর অফিসে চারদিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করে পাঁচজন।

সেখান থেকে কৌশলে পালিয়ে স্বজনদের বিষয়টি জানালে গত বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) গৃহবধূকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে গৃহবধূ বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে রাসেলকে আটক করে পুলিশ। তবে বিষয়টি মামলা হিসেবে এজাহারভুক্ত না করে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যস্থতায় স্বামীকে তালাক দিয়ে ধর্ষক রাসেলের সঙ্গে বিয়ে দিয়ে ঘটনার নিষ্পত্তির করেন ওসি ওবাইদুল হক।

এরই মধ্যে ডাক্তারি পরীক্ষায় গৃহবধূকে গণধর্ষণের আলামত মিলেছে। একই সঙ্গে এ ঘটনায় ওসি ওবাইদুল হককে কারণ দর্শাতে বলেছে। মঙ্গলবার পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গৃহবধূর মামলা নেয়া হয়েছে।

গণধর্ষণের শিকার গৃহবধূকে থানার ভেতরে এক ধর্ষকের সঙ্গে জোর করে বিয়ে দেয়ার ঘটনা হাইকোর্টের নজরে এনেছেন এক আইনজীবী।

মৌলভীবাজার ও হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত চার ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক নির্বাচন কমিশনে ১৪০ অভিযোগ তাবিথের ডেসটিনির এমডি রফিকুলের ৩ বছরের কারাদণ্ড অতি উজ্জ্বল একটি তারা কি বিস্ফোরিত হবে? মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ১০৫ নম্বরে এসএমএস পাঠালেই ভোটের তথ্য পুলিশে যোগ দিয়ে পরীমনির ‘স্বপ্ন পূরণ’ চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী