artk

ঢাবি সংবাদদাতা

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৫:২০

ডোমার কলেজ শিক্ষককে মারধর, সরব ঢাবি শিক্ষার্থীরা

media

ভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ও নীলফামারীর ডোমার সরকারি কলেজের প্রভাষক সলেমান আলীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘অপরাজয় বাংলা’ ভাস্কর্যের সামনে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। ‘নেটওয়ার্ক অব ইয়াং নীলফামারীয়ান’ নামের একটি ছাত্রসংগঠন এটির আয়োজন করে।

এর আগে শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরারা ডোমার সরকারি কলেজ ভবনে প্রভাষক সলেমানকে মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসেন। সলেমানকে পদার্থ বিজ্ঞানের প্রভাষক আব্দুল মালেক বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা তাকেও মারধর করেন। তারপর আহত সলেমান আলীকে ডোমার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেও ছাত্রনেতাধারীরা হাসপাতালে তার চিকিৎসা বন্ধে চিকিৎসকদের হুমকি দেন। তার নিরাপত্তায় নিয়ে তিনি ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এখন পর্যন্ত অভিযুক্তদের মধ্যে গ্রেপ্তার হয়েছেন নাজমুল, হালিম ও আলামিন। এরমধ্যে মঙ্গলবার জামিন হয়েছে নাজমুলের। তবে ঘটনার মূল আসামি শান্তসহ ১৩ জন পলাতক।

মানববন্ধনে ঢাবি শিক্ষার্থীদের দাবি, প্রভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

এসময় দেশে শিক্ষকদের উপর কার মদদে হামলা করা হচ্ছে তা আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখার আহবান জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নীলফামারীর ডোমারের সন্তান সলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)। নিজেকে যোগ্য করে তিনি তার এলাকার কলেজেই যোগ দেন। চেয়েছিলেন সেই কলেজের পরিবর্তন আনতে। এলাকার শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষার স্বপ্ন জাগাতে। কিন্তু তার সেই স্বপ্ন বখাটেদের কষাঘাতে অঙ্কুরেই শেষ হতে চলেছে।

মৌলভীবাজার হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক নির্বাচন কমিশনে ১৪০ অভিযোগ তাবিথের ডেসটিনির এমডি রফিকুলের ৩ বছরের কারাদণ্ড অতি উজ্জ্বল একটি তারা কি বিস্ফোরিত হবে? মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ১০৫ নম্বরে এসএমএস পাঠালেই ভোটের তথ্য পুলিশে যোগ দিয়ে পরীমনির ‘স্বপ্ন পূরণ’ চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী