artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৮:৫৩   |  ৩০,আশ্বিন ১৪২৬

ঢাবি সংবাদদাতা

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৫:২০

ডোমার কলেজ শিক্ষককে মারধর, সরব ঢাবি শিক্ষার্থীরা

media

ভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ও নীলফামারীর ডোমার সরকারি কলেজের প্রভাষক সলেমান আলীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘অপরাজয় বাংলা’ ভাস্কর্যের সামনে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। ‘নেটওয়ার্ক অব ইয়াং নীলফামারীয়ান’ নামের একটি ছাত্রসংগঠন এটির আয়োজন করে।

এর আগে শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরারা ডোমার সরকারি কলেজ ভবনে প্রভাষক সলেমানকে মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসেন। সলেমানকে পদার্থ বিজ্ঞানের প্রভাষক আব্দুল মালেক বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা তাকেও মারধর করেন। তারপর আহত সলেমান আলীকে ডোমার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেও ছাত্রনেতাধারীরা হাসপাতালে তার চিকিৎসা বন্ধে চিকিৎসকদের হুমকি দেন। তার নিরাপত্তায় নিয়ে তিনি ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এখন পর্যন্ত অভিযুক্তদের মধ্যে গ্রেপ্তার হয়েছেন নাজমুল, হালিম ও আলামিন। এরমধ্যে মঙ্গলবার জামিন হয়েছে নাজমুলের। তবে ঘটনার মূল আসামি শান্তসহ ১৩ জন পলাতক।

মানববন্ধনে ঢাবি শিক্ষার্থীদের দাবি, প্রভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

এসময় দেশে শিক্ষকদের উপর কার মদদে হামলা করা হচ্ছে তা আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখার আহবান জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নীলফামারীর ডোমারের সন্তান সলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)। নিজেকে যোগ্য করে তিনি তার এলাকার কলেজেই যোগ দেন। চেয়েছিলেন সেই কলেজের পরিবর্তন আনতে। এলাকার শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষার স্বপ্ন জাগাতে। কিন্তু তার সেই স্বপ্ন বখাটেদের কষাঘাতে অঙ্কুরেই শেষ হতে চলেছে।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন নাইক্ষ্যংছড়িতে ভোটকেন্দ্রে বিজিবির গুলি, নিহত ১ ছাত্রলীগের কারণে সমগ্র ছাত্র রাজনীতি দায়ী হতে পারে না: রিজভী সৌরভের কাছে দুর্দান্ত ইনিংস চান মমতা পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন