artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:২৪   |  ২৯,কার্তিক ১৪২৬
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৪:২৪

প্রস্তুতি ম্যাচে মুশফিক-সাব্বিরদের গুড়িয়ে দিল জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার
media

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে এক মাত্র টি-টোয়েন্টির প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ক্রিকেট বোর্ড( বিসিবি) একাদশকে গুড়িয়ে দিয়েছে জিম্বাবুয়ে। 

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে এক মাত্র টি-টোয়েন্টির প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ক্রিকেট বোর্ড( বিসিবি) একাদশকে গুড়িয়ে দিয়েছে জিম্বাবুয়ে। 

বুধবার ফতুল্লায় সাইফ হাসানের বিসিবি একাদশকে ১৬ বল হাতে রেখেই ৭ উইকেটে হারিয়েছে হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়ে।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। সিরিজের তৃতীয় দলটি আফগানিস্তান। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিসিবি একাদশ। 

ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান তোলে স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন সাব্বির রহমান। এছাড়া অভিজ্ঞ মুশফিকুর রহিম ২৬, মোহাম্মদ নাঈম ২৩, অধিনায়ক সাইফ হাসান ২১ রান করেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান দুই অংকের কোটায় পৌছাতে পারেনি। জিম্বাবুয়েল হয়ে শন উইলিয়ামসন তিনটি ও নেভিল মাদজিভা নেন দুটি উইকেট। 

জবাবে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর ৪.৫ ওভারে ৪২ রানের জুটি গড়েন। মাসাকাদজা ২৩ বলে ব্যাক্তিগত ৩১ রান করে আফিফ হোসেনের বলে বিদায় নেন। আফিফের দ্বিতীয় শিকার কেন কেইগ আরভিন। ব্যক্তিগত ৪ রান করে ফেরেন। তৃতীয় ব্যাটসম্যান হিসাবে আফিফের বলে এলিবিডাব্লিউর শিকার হন শন উইলিয়াশন ২ রান করে। 

এরপর তিরিনেস মারুমাকে সাথে নিয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন ওপেনার ব্রেন্ডন টেলর। তাদের ঝড়ো ব্যাটিংয়ে প্রস্তুতি ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে। টেলর মাত্র ৪৪ বলে দুই বাউন্ডারি ও তিন ছক্কায় অপরাজিত ৫৭ রান করেন। এছাড়া মারুমা ২৮ বলে পাঁচ বাউন্ডারি ও এক ছক্কায় অফরাজিত ৪৬ রান করেন। বিসিবি একাদশের হয়ে আফিফি হোসেন একাই নেন তিনটি উইকেট।

 

আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই