artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ১২:২১   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ১২:১৩

মার্টিনেজের হ্যাটট্রিকে বড় জয় আর্জেন্টিনার

media

দলে ছিলেন না দুই বড় তারকা লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো। তাদের ছাড়াই মেক্সিকোর বিপক্ষে ঝড় তুলল আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা তুলে নিয়েছে অনায়াস জয়। আর সেই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন লাউতারো মার্টিনেজ। হ্যাটট্রিক করেছেন তিনি।

দলে ছিলেন না দুই বড় তারকা লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো। তাদের ছাড়াই মেক্সিকোর বিপক্ষে ঝড় তুলল আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা তুলে নিয়েছে অনায়াস জয়। আর সেই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন লাউতারো মার্টিনেজ। হ্যাটট্রিক করেছেন তিনি।

তার দাপটেই টেক্সাসে বুধবার সকালের ম্যাচে ৪-০ গোলে জয় তুলে নেয় আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির দলের হয়ে তিন গোল করেন ২২ বছর বয়সী মার্টিনেজ। অন্য গোলটি করেন লিয়ান্দ্রো পারেদেস।

এ বছর দুর্দান্ত খেলে যাচ্ছেন মার্টিনেজ। এরই মধ্যে আর্জেন্টিনার হয়ে ৯ ম্যাচে করেছেন আট গোল। জাতীয় দলের পক্ষে সব মিলিয়ে ১৩ ম্যাচে ৯ গোল করেছেন এই স্ট্রাইকার।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দলের সেরা তারকা মেসির অভাবটা টের পেতে দেননি মার্টিনেজ। খেলার ১৭তম মিনিটে তার গোলেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ২২তম মিনিটে ফের নিশানা খুঁজে নেন তিনি। সতীর্থ এসেকিয়েল পালাসিওসের পা থেকে বল পেয়ে গোল আদায় করে নেন (২-০)।

এরপরই মার্টিনেজের কাট ব্যাক কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। খেলার ৩৩তম মিনিটে স্পট কিক থেকে গোল আদায় করে নেন পারেদেস। ম্যাচ থেকেই ছিটকে পড়ে মেক্সিকো।

তারপর ৪১তম মিনিটে হ্যাটট্রিক গোলটি পেয়ে যান মার্টিনেজ। বুলেট গতির শটে বল প্রতিপক্ষে জালে পাঠিয়ে দেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। দেশের হয়ে এটিই প্রথম হ্যাটট্রিক নতুন এই তারকা ফুটবলারের।

এবার নিয়ে আর্জেন্টিনার বিপক্ষে টানা ১০ ম্যাচ জয়ের দেখা পেল না মেক্সিকো। ২০০৪ কোপা আমেরিকা টুর্নামেন্টের পর নিয়মিত দলটির বিপক্ষে সাফল্য ধরে রেখেছে আর্জেন্টিনা। এই অর্জনের রেশ ধরে প্রীতি ম্যাচে লিওনেল স্কালোনির দল সামনে লড়বে জার্মানির সঙ্গে। ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচটি।

মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই