artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৩:২৫   |  ৩,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, সেপ্টেম্বার ১০, ২০১৯ ৫:৫৪

আত্মহত্যা প্রতিরোধে ইইউবিতে শর্টফিল্ম প্রদর্শনী

media

তরুণ ও যুবক বয়সে আত্মহত্যার ঝোঁক অনেক বেশি। সাধারণত ১৫-২৯ বছর বয়সীদের নিয়ে ঝুঁকি থাকে বেশি। এই বয়সে আবেগ নিয়ন্ত্রণ করা একটু কঠিন। তাই প্রয়োজন এদের প্রতি বাড়তি সচেতনতা।

তরুণ ও যুবক বয়সে আত্মহত্যার ঝোঁক অনেক বেশি। সাধারণত ১৫-২৯ বছর বয়সীদের নিয়ে ঝুঁকি থাকে বেশি। এই বয়সে আবেগ নিয়ন্ত্রণ করা একটু কঠিন। তাই প্রয়োজন এদের প্রতি বাড়তি সচেতনতা।

সেই লক্ষে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (ইইউবি) উদ্যোগে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা বাড়াতে শর্টফিল্ম প্রদর্শনী ও কাউন্সেলিংয়ের আয়োজন করা হয়েছে।

১১ সেপ্টেম্বর, ২০১৯, বুধবার গাবতলী, মিরপুরে অবস্থিত ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাস মিলনায়তনে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি শুরু হবে বেলা ১২ টায়।

সিনেমাদারের ব্যবস্থাপনায় দুটি শর্টফিল্ম ‘সুইসাইড নোট’ ও ‘সি ইউ’ প্রদর্শনীর পর আত্মহত্যা প্রতিরোধে বক্তব্য রাখবেন হাজেরা খাতুন, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ফর এন্টি সুইসাইড প্রোগ্রাম। অনুষ্ঠানে অংশ নেবেন ইউরোপিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। প্রশ্ন-উত্তর পর্বও থাকবে।

আলোচনায় অংশ নেবেন ভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মকবুল আহমেদ খান, রেজিস্টার এএফএম গোলাম হোসেন এবং অ্যাডমিশন ডাইরেক্টর সৈয়দ মাহবুব।

সিনেমাদারের কর্ণধার, নির্মাতা ও প্রযোজক খান জেহাদ বলেন, ‘২২ হাজার শিক্ষার্থির ক্যাম্পাস ইউরোপিয়ান ইউনিভার্সিটি। এখানে আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার সাথে আমরা মূলত আত্মহত্যা প্রতিরোধে ভূমিকা রাখতে পারে এমন দুটি ছবি প্রদর্শনের ব্যবস্থা করেছি। এবার প্রথমবারের মতো। তবে এরকম আয়োজন পর্যায়ক্রমে দেশের সমস্ত শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানেও নিয়মিতভাবে করে যাওয়া আমাদের লক্ষ্য।’

অনুষ্ঠানটির আহ্বায়ক ড. ফারজানা আলম, চেয়ারম্যান, ব্যবসায় প্রশাসন বিভাগ, ইইউবি এবং সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন ইইউবির পাবলিক রিলেশন অফিসার রাশিদা স্বরলিপি।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ