artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:০৮   |  ৮,আশ্বিন ১৪২৬

ঠাকুরগাঁও সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ১০, ২০১৯ ১২:৫৫

ছাত্রলীগ নেতার বাড়িতে বিয়ের দাবিতে তরুণীর অনশন

media

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সাজেদুল ইসলাম সজলের বাড়িতে বিয়ের দাবিতে ১০ দিন ধরে অনশন করছেন এক তরুণী। এই ঘটনায় বাড়ি থেকে পালিয়ে গেছেন সাজেদুল। ওই তরুণীর ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে জেলা ছাত্রলীগ।

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সাজেদুল ইসলাম সজলের বাড়িতে বিয়ের দাবিতে ১০ দিন ধরে অনশন করছেন এক তরুণী। এই ঘটনায় বাড়ি থেকে পালিয়ে গেছেন সাজেদুল। ওই তরুণীর ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে জেলা ছাত্রলীগ।

সাজেদুলের কানিকশালগাঁও গ্রামের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেওয়া ওই তরুণীর অভিযোগ, কয়েক বছর ধরে তার সঙ্গে সাজেদুলের প্রেমের সম্পর্ক। বিয়ের কথা বলে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন সাজেদুল। এরপর তিনি বিয়ের জন্য চাপ দিলে সাজেদুল রাজি হচ্ছিলেন না। একপর্যায়ে গত ২৬ জুন তিনি বাদী হয়ে রুহিয়া থানায় সাজেদুলের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেন।

তরুণীর করা ধর্ষণ মামলার বিষয়টি রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় নিশ্চিত করেছেন।

ধর্ষণ মামলায় সাজেদুলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। দুই মাস কারাভোগের পর উচ্চ আদালতের মাধ্যমে তিনি জামিন পেয়ে কারাগার থেকে বেরিয়ে আসেন। গত ৩১ আগস্ট সাজেদুল বাসায় ফিরে এলে ওই তরুণী তার বাড়িতে এসে বিয়ের দাবি করে অনশন শুরু করেন।

এ বিষয়ে ওই তরুণী বলেন, “সজল জেলে থাকা অবস্থায় তাঁর সঙ্গে কয়েকবার দেখা করি। সে সময় ও আমাকে বলেছিল, যেদিন সে জেল থেকে বের হয়ে আসবে, সেদিন যেন আমি ওদের বাড়িতে চলে আসি। তার কথামতো আমি ওদের (সজলের) বাড়িতে চলে এসেছি। ওদের পরিবারের লোকজন বিষয়টি মেনে না নেওয়ায় আমি এখানে অনশন শুরু করি। আমাকে বিয়ে না করলে, আত্মহত্যা ছাড়া কোনো পথ নেই। আমাকে বাড়ি থেকে বের করে দিতে সজলের আত্মীয়স্বজন নির্যাতন করছেন। যতই অত্যাচার হোক, আমি এ বাড়ি ছেড়ে যাব না।”

এ বিষয়ে সাজেদুলের মা সাহেরা বানু ওই তরুণীর সঙ্গে তার ছেলের সম্পর্কের কথা স্বীকার করেন। তিনি বলেন, “কিছুদিন আগে ওই মেয়ে সজলকে নিয়ে এলাকার একটি পার্কে ঘুরতে যায়। এরপর মেয়েটির ভাই ও তার পরিবারের লোকজন পার্ক থেকে সজলকে ধরে নিয়ে তাদের বাড়িতে আটকে রাখেন এবং সজলকে বিয়ের জন্য চাপ দেন। সে সময় সজল বিয়েতে রাজি না হওয়ায় ফাসানোর জন্য ধর্ষণ মামলা দেওয়া হয়।”

সাজেদুলের বাবা হামিদুল ইসলাম বলেন, “সজল বাড়িতে আসার পরপরই মেয়েটি তার পরিবারের লোকজনকে নিয়ে আমার বাড়ির একটি রুমে ঢুকে পড়ে। পরে মেয়েটি সজলের সঙ্গে তাকে বিয়ে দেওয়ার দাবি করতে থাকে। আমরা বাধা দিলে গেলে মেয়েটি উল্টো বাড়ির সদস্যদের মারধর করে। এ ঘটনায় আমরা আদালতে একটি মামলাও করেছি। মেয়েটি সেই থেকে আমাদের বাড়িতেই রয়েছে।”

ছাত্রলীগ নেতার বাড়িতে তরুণীর অনশনের সত্যতা নিশ্চিত করেছেন সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সেন। তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে বিড়ম্বনার মধ্যে আছি। একটা সমাধানের চেষ্টা চলছে।’

মেয়েটি বাড়িতে অবস্থান নেওয়ার পর থেকে সাজেদুল এলাকা ছেড়ে চলে গেছেন। তাঁর সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগে চেষ্টা করেও তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ জানান, ছাত্রলীগ কখনই অনৈতিক কর্মকাণ্ডকে সমর্থন করে না। সাজেদুলের বিরুদ্ধে ধর্ষণের মামলার পর সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকা ও দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য তাঁকে ২৭ জুন ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের