artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৩:৫৩   |  ১,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৯:৩০

‘নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে’

media

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা অনুষ্ঠানের আগে সমাবেশে খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

রোববার সংসদ অধিবেশনে বিরোধীদলীয় নেতা এইচএম এরশাদের মৃত্যুতে সংসদে আনা শোকপ্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আদালতের রায় অনুযায়ী সাবেক সেনাশাসক জিয়াউর রহমান এবং এইচএম এরশাদের শাসনামল অবৈধ। এ দুজনের কাউকে রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করা বৈধ নয়।’

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘১৯৭৮ সালের নির্বাচনের মাধ্যমে জিয়াউর রহমান রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। যারা জিয়াউর রহমান বৈধ বলছেন না, তারা আগের রাতে ভোট ডাকাতি করে সরকারে রয়েছে।’

বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে খন্দকার মোশাররফ বলেন, যেহেতু তারা অবৈধ, সে জন্য এখন অন্যদের ওপর দোষ চাপিয়ে তা ধামাচাপা দিতে চায়।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘অর্থনীতি ধ্বংসপ্রাপ্ত, ব্যাংকগুলো লুট হয়ে গেছে।’ এই অবস্থা থেকে মুক্তি পেতে খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে এক হওয়ার আহ্বান জানান তিনি।

জিয়াউর রহমান আওয়ামী লীগকে নতুন জন্ম দিয়েছিলেন দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘জিয়াউর রহমান যদি অবৈধ হন, তাহলে আওয়ামী লীগও অবৈধ, প্রধানমন্ত্রীও অবৈধ।’

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশের পর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করা হয়। কাকরাইল মোড় ঘুরে কার্যালয়ের সামনে ফিরে তা শেষ হয়।

উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত ডাকসু থেকে আমার পদত্যাগের দাবিটি অবান্তর: রাব্বানী সুরমার তীর পরিষ্কারে নেমেছেন ব্রিটিশ ৩ এমপি নতুন ভিডিও প্রকাশ: রিফাতকে একাই হাসপাতালে নেন মিন্নি এবার আমিরাতের জাহাজ আটকে দিল ইরান সৌদিতে যে কোনো মুহূর্তে ফের হামলা হতে পারে: ইয়েমেন সীতাকুণ্ডে ২ কারখানাকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা সৌদি তেল স্থাপনায় হামলা: যা বলল চীন কোনো রোহিঙ্গাই এনআইডি কার্ড পাননি: এনআইডি ডিজি শহিদুল আলমকে ভিসা দিল না ভারত অফিসে আটকে রেখে শ্রমিককে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম, সা. সম্পাদক নঈম নিজাম এবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব প্রধানমন্ত্রী পেলেন ড. কালাম স্মৃতিপদক অর্থপাচারকারী ধরতে এফবিআইয়ের সহযোগিতা চাইলেন দুদক চেয়ারম্যান জাতীয় পার্টির সাংসদ জিন্নাহকে সম্পদের নোটিশ মিল্কভিটার ৪ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চান শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫