artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৪:০০   |  ১,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৬:৪৯

টেস্ট অধিনায়কত্ব হারাচ্ছেন সাকিব!

media

প্রায় ২০ বছর টেস্ট অভিজ্ঞ বাংলাদেশকে ২২৪ রানে বিশাল ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়েছে আফগানরা। মাত্রই তৃতীয় টেস্ট খেলতে নামা আফগানিস্তানদের এই জয় সত্যিই গৌরবের। আফগানদের সাথে লজ্জার হারের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব জানান, আফগানদের সাথে হার সত্যিই কষ্টের।

প্রায় ২০ বছর টেস্ট অভিজ্ঞ বাংলাদেশকে ২২৪ রানে বিশাল ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়েছে আফগানরা। মাত্রই তৃতীয় টেস্ট খেলতে নামা আফগানিস্তানদের এই জয় সত্যিই গৌরবের। আফগানদের সাথে লজ্জার হারের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব জানান, আফগানদের সাথে হার সত্যিই কষ্টের।

এছাড়া টেস্ট অধিনায়ত্ব নিয়ে সাকিব বলেন, “বাংলাদেশকে যদি নেতৃত্ব দিতে হয় তাহলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনা করেই দিতে চাই। আর যদি নেতৃত্ব দিতে না হয় তাহলে সেটা আমার ক্যারিয়ারের জন্যই ভালো।”

ম্যাচ শেষে সাকিব আরও বলেন, “আমি মনে করি আমাদের ব্যাটিং আর আফগানিস্তানের বোলিং এই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। আরও ভালো করার জন্য কঠোর পরিশ্রমের ব্যতিক্রম নেই। ধারাবাহিক হতে আমাদের সেটাই প্রয়োজন। প্রায় ২০ বছর টেস্ট খেলার পর আমরা বলতে পারি না যে আমরা উন্নতির ধাপে আছি। আমরা যদিও অনেকদিন পর টেস্ট খেলেছি, তারপরও আফগানদের প্রসংশা করতেই হবে। আমাদের যত দ্রুত সম্ভব এই ম্যাচের কথা ভুলে যেতে হবে।”

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তিন দিন পরেই টি-টোয়েন্টি ফরম্যাটে ত্রিদেশীয় সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।  সাকিব চাইছেন সেদিকেই মনোযোগ দিতে। তিনি বলেন, “এই টেস্ট ম্যাচকে ভুলে যাওয়ার চেষ্টা করতে হবে, টি-টোয়েন্টির দিকে ফোকাস রাখতে হবে। এই ফরম্যাটে আফগানরা খুব ভালো দল। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের বছর, আমাদের সেদিকেই নজরটা রাখতে হবে।”

উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত ডাকসু থেকে আমার পদত্যাগের দাবিটি অবান্তর: রাব্বানী সুরমার তীর পরিষ্কারে নেমেছেন ব্রিটিশ ৩ এমপি নতুন ভিডিও প্রকাশ: রিফাতকে একাই হাসপাতালে নেন মিন্নি এবার আমিরাতের জাহাজ আটকে দিল ইরান সৌদিতে যে কোনো মুহূর্তে ফের হামলা হতে পারে: ইয়েমেন সীতাকুণ্ডে ২ কারখানাকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা সৌদি তেল স্থাপনায় হামলা: যা বলল চীন কোনো রোহিঙ্গাই এনআইডি কার্ড পাননি: এনআইডি ডিজি শহিদুল আলমকে ভিসা দিল না ভারত অফিসে আটকে রেখে শ্রমিককে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম, সা. সম্পাদক নঈম নিজাম এবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব প্রধানমন্ত্রী পেলেন ড. কালাম স্মৃতিপদক অর্থপাচারকারী ধরতে এফবিআইয়ের সহযোগিতা চাইলেন দুদক চেয়ারম্যান জাতীয় পার্টির সাংসদ জিন্নাহকে সম্পদের নোটিশ মিল্কভিটার ৪ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চান শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫