artk
সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৬:২৫

‘হাঁটু আর কোমর‌কে’ রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার
media

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যেভাবে রাজনীতি করছেন তাতে তাকে খাটো করা হচ্ছে ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যেভাবে রাজনীতি করছেন তাতে তাকে খাটো করা হচ্ছে ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

সোমবার বি‌কে‌লে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

‌তি‌নি ব‌লেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি। সোমবার মহিলা দলের প্রোগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে ভাষায় কথা বলেছেন, বিশেষ করে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নিয়ে তিনি যে ভাষায় সমালোচনা করেছেন তা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। প্রকৃতপক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেভাবে ক্রমাগত মিথ্যাচার করেছেন তাতে তিনি রেকর্ড করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে বিএনপি'র রাজনীতি মিথ্যার উপর প্রতিষ্ঠিত।

হাসান মাহমুদ আরো ব‌লেন, ১৯৮২ সালে যখন এরশাদ সাহেব ক্ষমতা দখল করেন তখন তার কাছ থেকে দুটি বাড়ি নিয়েছেন সাথে ১০ লাখ টাকা নিয়েছেন। বিএনপির য‌দি তা‌তে সহযোগিতা না থাকত য‌দি তিনি সরকারকে মেনে না নিতেন তাহলে তিনি ‌কেন এসব নি‌লেন। কেন টাকা নিলেন- এসবই প্রধানমন্ত্রী সংসদে বলেছেন।

সাংবা‌দিক‌দের এক প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, খুনিদের আশ্রয় প্রশ্রয় দেয়ার কাজ বিএনপি শুরু করেছে। প্রথম জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছেন। বিদেশে পাঠিয়েছেন। বিদেশের দুতাবা‌সে তাদেরকে চাকরি দিয়েছেন। ইনডেমনিটি অধ্যা‌দেশ জা‌রি ক‌রে খু‌নি‌দের আড়াল করার চেষ্টা ক‌রে‌ছেন। তাদের রাজনীতিই হচ্ছে মিথ্যা ও খু‌নের উপর প্রতিষ্ঠিত।

সভায় উপস্থিত ছিলেন, দৈ‌নিক যুগান্তরের সম্পাদক মো. সাইফুল ইসলাম, দৈ‌নিক আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান, দৈ‌নিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নইম নিজাম, সিনিয়র সাংবাদিক শাবান মাহমুদ, কবি ও সাংবাদিক তারিক সুজাত প্রমুখ।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ