artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:০৯   |  ৮,আশ্বিন ১৪২৬
সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৬:২৫

‘হাঁটু আর কোমর‌কে’ রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার
media

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যেভাবে রাজনীতি করছেন তাতে তাকে খাটো করা হচ্ছে ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যেভাবে রাজনীতি করছেন তাতে তাকে খাটো করা হচ্ছে ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

সোমবার বি‌কে‌লে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

‌তি‌নি ব‌লেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি। সোমবার মহিলা দলের প্রোগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে ভাষায় কথা বলেছেন, বিশেষ করে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নিয়ে তিনি যে ভাষায় সমালোচনা করেছেন তা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। প্রকৃতপক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেভাবে ক্রমাগত মিথ্যাচার করেছেন তাতে তিনি রেকর্ড করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে বিএনপি'র রাজনীতি মিথ্যার উপর প্রতিষ্ঠিত।

হাসান মাহমুদ আরো ব‌লেন, ১৯৮২ সালে যখন এরশাদ সাহেব ক্ষমতা দখল করেন তখন তার কাছ থেকে দুটি বাড়ি নিয়েছেন সাথে ১০ লাখ টাকা নিয়েছেন। বিএনপির য‌দি তা‌তে সহযোগিতা না থাকত য‌দি তিনি সরকারকে মেনে না নিতেন তাহলে তিনি ‌কেন এসব নি‌লেন। কেন টাকা নিলেন- এসবই প্রধানমন্ত্রী সংসদে বলেছেন।

সাংবা‌দিক‌দের এক প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, খুনিদের আশ্রয় প্রশ্রয় দেয়ার কাজ বিএনপি শুরু করেছে। প্রথম জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছেন। বিদেশে পাঠিয়েছেন। বিদেশের দুতাবা‌সে তাদেরকে চাকরি দিয়েছেন। ইনডেমনিটি অধ্যা‌দেশ জা‌রি ক‌রে খু‌নি‌দের আড়াল করার চেষ্টা ক‌রে‌ছেন। তাদের রাজনীতিই হচ্ছে মিথ্যা ও খু‌নের উপর প্রতিষ্ঠিত।

সভায় উপস্থিত ছিলেন, দৈ‌নিক যুগান্তরের সম্পাদক মো. সাইফুল ইসলাম, দৈ‌নিক আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান, দৈ‌নিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নইম নিজাম, সিনিয়র সাংবাদিক শাবান মাহমুদ, কবি ও সাংবাদিক তারিক সুজাত প্রমুখ।

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের