artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৬:০৩

ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

media

দেশটির ক্রিকেট বোর্ডের ওপর চলছে সরকারি হস্তক্ষেপ। যে কারণে আইসিসি নিষিদ্ধই ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। নিষিদ্ধ হওয়ার ফলে দেশটির ক্রিকেট চলে গেলো পুরোপুরি অন্ধকারে। এমন পরিস্থিতিতে বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্যও ছিল বড় একটি চ্যালেঞ্জিং কাজ। 

দেশটির ক্রিকেট বোর্ডের ওপর চলছে সরকারি হস্তক্ষেপ। যে কারণে আইসিসি নিষিদ্ধই ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। নিষিদ্ধ হওয়ার ফলে দেশটির ক্রিকেট চলে গেলো পুরোপুরি অন্ধকারে। এমন পরিস্থিতিতে বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্যও ছিল বড় একটি চ্যালেঞ্জিং কাজ। 

আর্থিক ওভারে বাংলাদেশ সফরই বাতিল করে দিয়েছিল তারা। শেষ পর্যন্ত বিসিবির অনরোধে জিম্বাবুয়ে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেয়। শেষ পর্যন্ত সেই দলটি এসে পৌঁছালো ঢাকায়। বাংলাদেশ, আফগানিস্তানের সাথে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে সোমবার সকালে শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে নেমেছে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন দলটি। 

এরপর হোটেল সোনারগাঁয়ে নিয়ে যাওয়া হয়েছে জিম্বাবুয়ে দলটিকে। জিম্বাবুয়ের অধিনায়ক মাসাকাদজার শেষ সিরিজ এটি। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। বাংলাদেশে খেলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন তিনি।

বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে যাবে সিঙ্গাপুরে। ওই সফরেও জিম্বাবুয়ে দলে নেই সিকান্দার রাজা। যেখানে স্বাগতিক সিঙ্গাপুর ও নেপালকে নিয়ে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টুর্নামেন্ট শুরুর আগে জিম্বাবুয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লায়।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শেন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, টেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, উইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বুর্ল।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ