artk

ভোলা সংবাদদাতা

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৯:২০

বোরহানউদ্দিনে জমি দখলকারী প্রবাসী রুমির তান্ডব

media

ভোলা বোরহানউদ্দিনে প্রতিবেশির জমি জোরপূর্বক দখলে নেওয়ার জন্য হত্যার উদ্দেশ্যে প্রতিপক্ষের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে সাবেক সৌদি প্রবাসি রুমির বিরুদ্ধে। ঘটনায় ওই পরিবারের মো. সালাউদ্দিন (২৬); নামে একজন মারাত্মক আহত হয়েছে। তিনি ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ভোলা বোরহানউদ্দিনে প্রতিবেশির জমি জোরপূর্বক দখলে নেওয়ার জন্য হত্যার উদ্দেশ্যে প্রতিপক্ষের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে সাবেক সৌদি প্রবাসি রুমির বিরুদ্ধে। ঘটনায় ওই পরিবারের মো. সালাউদ্দিন (২৬); নামে একজন মারাত্মক আহত হয়েছে। তিনি ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় আহতের পরিবার থানায় মামলা করলে হামলাকারীরাও পাল্টা মিথ্যা মামলা দায়ের করে। এতে করে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে এলাকাবাসীর ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়।

ঘটনাটি ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের উদয়পুর রাস্তার মাথা এলাকায়।

আহতের বড় ভাই নুর আলম জানান, ২০০৩ সালের দিকে একই এলাকার জেবেল হক কালুর কাছ থেকে  ৮ শতাংশ জমি ক্রয় করে একই এলাকার ইউসুফ আলী। তার টাকার প্রয়োজন হলে অত্র জমি বিক্রির ইচ্ছা প্রকাশ করলে আমার পিতা মফিজুল ইসলাম ও আমার প্রবাসী দুই ভাই আব্দুল মান্নান ও মিজানুর রহমান এবছরের মার্চ মাসে পাঁচ লাখ টাকা দিয়ে ঘরসহ ৫ শতাংশ জমি ক্রয় করে।

এরপর একই এলাকার সাবেক সৌদি প্রবাসী আইয়ুব রুমি অত্র জমি দখল করতে আমাদের হুমকি দিয়ে আসছে। তারপর জমির ঘরে তালা ঝুলিয়ে দেয়। বিষয়টি এলাকার গণ্যমান্যদের জানালেও কাউকে সালিশ মানছেননা আইয়ুব রুমি।

নুর আলম আরো জানান, এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার  ৪ (সেপ্টেম্বর) আমাদের পরিবারকে ভয় দেখাতে আমার ছোট ভাইকে বাড়ির সামনে ধারালো অস্ত্র ও রড দিয়ে হত্যা করার জন্য আইয়ুব রুমীসহ তার সন্ত্রাসী বাহিনী লোকমান, নোমান, সোহরাব ও আরজুম হামলা চালায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে প্রথমে বোরহানউদ্দিন উপজেলা কমপ্লেক্সে ভর্তি করলে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার ৫ (সেপ্টেম্বর) আমরা হামলাকারীদের বিরুদ্ধে বোরহানউদ্দিন  থানায় মামলা দায়ের করি। মামলার পরও হামলাকারীরা আমাদের হত্যার হুমকি দিয়ে আসছে এবং আমাদের উপর নতুন করে মিথ্যা মামলা দায়ের করে। এমতবস্থায় আমরা খুব আতঙ্কে জীবন যাপন করছি।

জানা যায়, প্রবাসী আইয়ুব রুমি মুক্তিযুদ্ধের পরিবারের পরিচয়ে প্রতিবেশীর উপর বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে থাকে। এবং অত্র ভুক্তভোগী পরিবারকে জানান দেয় তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তার কেহু কিছুই করতে পারবে না।

এ বিষয়ে অভিযুক্ত আইয়ুব রুমি জানান, আমি ১৯৯৩ সালের ওই মৌজার একই মালিকের কাছ থেকে ১৮ শতাংশ জমি ক্রয় করেছি।  আমার এখনো ৫ শতাংশ জমি কম রয়েছে। তাই জমির ঘরে তালা লাগিয়ে দিয়েছি। এ নিয়ে প্রবাসী পরিবার আমার সাথে বাড়াবাড়ি করায় তাকে মারধর করেছি। এবং তাদের বিরুদ্ধে ৮ সেপ্টেম্বর মামলা করেছি।

এ বিষয়ে বোরহানউদ্দিন থানার ওসি মোঃ  হক জানান, দুই গ্রুপই মামলা করেছে। আমরা মামলা নিয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে‌। তদন্ত শেষে যারা প্রকৃত দোষী তাদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা