artk

বিনোদন ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৭:১২

জয়া এবার ভূত, আবার পরীও!

media

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের দর্শকদের অভিনয় দিয়ে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন জয়া আহসান। দেশের পাশাপাশি কলকাতার ছবিতেও নিয়মিত অভিনয় করছেন তিনি। সে ধারাবাহিকতায়  কিছুদিন আগে কলকাতার নতুন একটি ছবিতে যুক্ত হন জয়া। ছবির নাম 'ভূতপরী'। এই ছবিতে জয়া আহসান ভূত আবার পরীও!

সম্প্রতি 'ভূতপরী'র শুটিং শুরু করেছেন জয়া। শুটিংয়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘লালমাটি, কালিকাপুর গ্রাম ও ভূত পরীর বনলতা’। 

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন 'ভূতপরী' নিয়ে এক প্রতিবেদনে জানায়, বোলপুর থেকে ৩২ কিলোমিটার দূরের একটি গ্রাম কালিকাপুর। গ্রামের মধ্যে বিশাল বাড়ি। সাড়ে তিনশ' বছর আগে জমিদার পরমানন্দ রায় বাড়িটি তৈরি করেন। জমিদারবাড়ির সেই জৌলুশ আর নেই। চুন–সুরকি খসে পড়েছে। উঁকি মারছে ইট–কাঠ–পাথর। এই বাড়িতেই ‘ভূতপরী’ ছবির শুটিং হচ্ছে।

পুরোনো এই বাড়িতে এর আগে পাঁচবার গেলেও শুটিংয়ের এবারই প্রথম যাওয়া বলে জানান জয়া আহসান। ছবিতে জয়া আহসানের চরিত্রের নাম বনলতা। ছবিটি যেহেতু ভুতের জয়া আহসান তবে কী ভূত বিশ্বাস করেন? জবাবে তিনি বলেন, ‘আলোয় যেমন জীবজন্তু, মানুষ, গাছপালা থাকে; তেমনি অন্ধকারেও এমন কিছু থাকে, যারা কাউকে বিরক্ত করে না। মানুষের সঙ্গে সহাবস্থান করে। এটা বিশ্বাস করতে কোনো অসুবিধা নেই।’ আর ভয় সম্পর্কে জয়া বলেন, ‘ভয় ব্যাপারটা কেটে গেছে। আগে সাপ দেখে ভয় পেতাম, এখন তাও পাই না।’

নিজের গল্পে ছবিটি পরিচালনা করছেন সৌকর্য ঘোষাল। এর আগে ছবিটির পোস্টার প্রকাশ করেন পরিচালক। সেই পোস্টারে পাখাযুক্ত পরী বেশে হাজির হন জয়া। নির্মাতা সৌকর্য ঘোষাল তখন বলেন, এটি হরর ফ্যান্টাসি ঘরানার ছবি। এখানে জয়াকে ভূতের চরিত্রে দেখা যাবে। তবে ছবিটি ভূতের গল্প হলেও দর্শক এখানে ভিন্নধর্মী গল্প উপভোগ করতে পারবেন। যদিও ছবিতে জয়ার চরিত্রে কিছু সীমাবদ্ধতা আছে। ভূত বেশে সে কোনো কিছু ধরতে পারে না। এজন্য কারও সাহায্য লাগে। আবার ভূতপরীর মানুষের মতোই রাগ হয়, হিংসা হয়, সে সেন্টিমেন্টালও হয়ে পড়ে মাঝে মধ্যে। সব মিলিয়ে দর্শক ভিন্ন রূপে জয়াকে আবিস্কার করতে পারবেন।

গল্পে দেখা যাবে, ১৯৪৭ সালে এক মহিলার মৃত্যু হয়েছিল। কিন্তু ঘটনাক্রমে ২০১৯-এ এসে একটি ছোট্ট ছেলের সঙ্গে তার কথা হয়। ছেলেটির সাহায্যেই নিজের মৃত্যুর কথা জানতে পারে সেই ভূতপরী। তবে এই মৃত্যুর মধ্যেই রয়েছে অন্য রহস্য। কারণ, তার মৃত্যু স্বাভাবিক ছিল না, তাকে খুন করা হয়েছিল। পরে সেই ছোট ছেলেটি ভূতপরীকে তার খুনির কাছে পৌঁছে দেবে। এমনই রহস্য ভরা গল্প নিয়ে এগিয়ে যাবে চিত্রনাট্য। 

ছবিটি প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস। এতে জয়া ছাড়াও অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী, বিশ্বনাথ মুখোপাধ্যায়, সুদীপা চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায় প্রমুখ।

ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা হুয়াওয়ে ধর্ষণ ঠেকাতে কমিশন গঠন করার নির্দেশ হাইকোর্টের সিটি করপোরেশন নির্বাচনের দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ সরকারি চাকরিজীবী ১২ লাখ, পদ শূন্য তিন লাখ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাস্টমস দম্পতির বিরুদ্ধে মামলা অনুমোদন বিএনপি নিশ্চিত পরাজয় জেনে আবোল-তাবোল বলছে: কাদের ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪