artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:০৮   |  ৮,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৬:০৭

ডোমার সরকারি কলেজে শিক্ষককে মারধর, গ্রেপ্তার ১

media

সোলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার দুপুরে ডোমার সরকারি ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় রাতে প্রধান অভিযুক্ত শান্ত রহমান, নাজমুল, মুন্না, সৈকত চৌধুরিসহ অজ্ঞাত ১৬/১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা সবাই উচ্চ মাধ্যমিকের ছাত্র। রোববার কলেজ থেকে নাজমুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে শান্ত ও নাজমুল পলাতক। 

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল মালেক জানান, শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরা কলেজ ভবনে প্রথম বর্ষের ছাত্র সফিকুল আনামকে কলেজে না আসার হুমকি দেয় এবং মারধর করে। সেখানে প্রভাষক সলেমান প্রতিবাদ করার সঙ্গেই বখাটে ছাত্ররা তাকেও মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসে। আমি তাকে বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা আমার গায়েও হাত তুলে।

আহত সলেমান আলী নিউজবাংলাদেশকে বলেন, আমি এ অন্যায়কে বিন্দুমাত্র প্রশ্রয় দেবো না। আমার মনুষ্যত্ববোধ এবং সৌজন্যবোধ অন্যায় থেকে দূরে। এরকম হামলার শিকার শিক্ষকরা অহরহ হচ্ছেন। আজ আমিও হলাম। কাল আরেকজন হবে। তাই দোষীদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

ডোমার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিউল করিম জানান, দুমাস আগে দ্বিতীয় বর্ষের ছাত্র শান্ত রহমান শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু সেই যাত্রায় সে বেঁচে যায়। এবার অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বদেব রায় (তদন্ত) জানান, দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। পলাতকদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, নীলফামারীর ডোমারেই বেড়ে ওঠা সলেমান আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। ৩৬ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি তার গ্রামের কলেজেই প্রভাষক হিসেবে যোগ দেন।

ডোমার সরকারি ডিগ্রি কলেজে শিক্ষক রয়েছেন মাত্র আটজন। শিক্ষার্থীর সংখ্যা ১৫০০ এর উপরে। কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রি শাখা ও দুটি বিষয়ে অনার্স কোর্সও চালু রয়েছে। এরমধ্যে বিজ্ঞানের শিক্ষক দুজন, মানবিকের একজন, ব্যবসায় শাখার দুজন, বাংলার একজন, অর্থনীতির দুজন শিক্ষক রয়েছে। তবে ইংরেজি বিষয়ে কোনো শিক্ষকই নেই।

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের