artk

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৬:০৭

ডোমার সরকারি কলেজে শিক্ষককে মারধর, গ্রেপ্তার ১

media

সোলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার দুপুরে ডোমার সরকারি ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় রাতে প্রধান অভিযুক্ত শান্ত রহমান, নাজমুল, মুন্না, সৈকত চৌধুরিসহ অজ্ঞাত ১৬/১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা সবাই উচ্চ মাধ্যমিকের ছাত্র। রোববার কলেজ থেকে নাজমুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে শান্ত ও নাজমুল পলাতক। 

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল মালেক জানান, শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরা কলেজ ভবনে প্রথম বর্ষের ছাত্র সফিকুল আনামকে কলেজে না আসার হুমকি দেয় এবং মারধর করে। সেখানে প্রভাষক সলেমান প্রতিবাদ করার সঙ্গেই বখাটে ছাত্ররা তাকেও মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসে। আমি তাকে বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা আমার গায়েও হাত তুলে।

আহত সলেমান আলী নিউজবাংলাদেশকে বলেন, আমি এ অন্যায়কে বিন্দুমাত্র প্রশ্রয় দেবো না। আমার মনুষ্যত্ববোধ এবং সৌজন্যবোধ অন্যায় থেকে দূরে। এরকম হামলার শিকার শিক্ষকরা অহরহ হচ্ছেন। আজ আমিও হলাম। কাল আরেকজন হবে। তাই দোষীদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

ডোমার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিউল করিম জানান, দুমাস আগে দ্বিতীয় বর্ষের ছাত্র শান্ত রহমান শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু সেই যাত্রায় সে বেঁচে যায়। এবার অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বদেব রায় (তদন্ত) জানান, দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। পলাতকদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, নীলফামারীর ডোমারেই বেড়ে ওঠা সলেমান আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। ৩৬ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি তার গ্রামের কলেজেই প্রভাষক হিসেবে যোগ দেন।

ডোমার সরকারি ডিগ্রি কলেজে শিক্ষক রয়েছেন মাত্র আটজন। শিক্ষার্থীর সংখ্যা ১৫০০ এর উপরে। কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রি শাখা ও দুটি বিষয়ে অনার্স কোর্সও চালু রয়েছে। এরমধ্যে বিজ্ঞানের শিক্ষক দুজন, মানবিকের একজন, ব্যবসায় শাখার দুজন, বাংলার একজন, অর্থনীতির দুজন শিক্ষক রয়েছে। তবে ইংরেজি বিষয়ে কোনো শিক্ষকই নেই।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ