artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:০৫   |  ৮,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ১২:৪৫

বাংলাদেশকে ৩৯৮ রানের লক্ষ্যে দিল আফগানরা

media

চট্টগ্রামে এক মাত্র টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে ৩৯৮ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানরা। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ২ ঘন্টা ১০ মিনিট পর। চতুর্থ দিনে ২৩৭ রান নিয়ে খেলতে নেমে মাত্র ২৩ রান যোগ করে অল আউট হয় আফগানরা।

চট্টগ্রামে এক মাত্র টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে ৩৯৮ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানরা। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ২ ঘন্টা ১০ মিনিট পর। চতুর্থ দিনে ২৩৭ রান নিয়ে খেলতে নেমে মাত্র ২৩ রান যোগ করে অল আউট হয় আফগানরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১০ রান। উইকেটে আছেন লিটন দাস (২) এবং সাদমান ইসলাম (৮)।

এর আগে তৃতীয় দিন শেষে আফগানিস্তান স্বাগতিক বাংলাদেশের থেকে এগিয়ে ছিল ৩৭৪ রানে। চতুর্থ দিনে ব্যাট করতে নামা ইয়ামিন আহমেদজাইকে রান আউট করেন মুশফিক। স্কোরবোর্ডে আফগানদের সংগ্রহ তখন ২৬০। আর পরের মেহেদী হাসান মিরাজ বল করতে এসে তুলে নেন জহির খানের উইকেট।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন অধিনায়ক সাকিব আল হাসান। আর দুইটি করে উইকেট নেন তাইজুল ইসলাম, নাঈম হাসান এবং মেহেদী হাসান মিরাজ। আফগানদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন ইব্রাহিম জাদরান (৮৭)।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রহমত শাহর শতকে ৩৪২ রান তোলে আফগানরা। জবাবে আফগানদের বিষাক্ত স্পিনে মাত্র ২০৫ রানে অল আউট হয় বাংলাদেশ। আর দ্বিতীয় ইনিংসে ইব্রাহিম জাদরানের ৮৭ রানের ওপর ভর করে আফগানরা তৃতীয় শেষ করে ২৩৭ রানে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসপি

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের