artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৪:০২   |  ১,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৮:৪৩

মৃত্যুর আগে মুরসির ছেলের আবেগঘন স্ট্যাটাস

media

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

মৃত্যুর আগে তার দেয়া এক আবেগঘন স্ট্যাটাস থেকেও বিশ্লেষকদের সে ধারণা কিছু প্রমাণ পাওয়া যায়। বাবা মুরসিকে উদ্দেশ্য করেই দিয়েছিলেন সে স্ট্যাটাস। আব্দুল্লাহ মুরসির সে লেখাটি প্রকাশ করে আল-জাজিরা। যা প্রতিটি মানুষের হৃদয় ছুঁয়ে যায়।

আরবিতে লেখা স্ট্যাটাসটির অনুবাদ করলে অর্থ দাঁড়ায়-
‘আল্লাহর শপথ! হে আমার পিতা! আমার অন্তর সুস্থ হবে না, আমার ভাঙ্গা হৃদয় জোড়া লাগবে না এবং আমার দুশ্চিন্তাও দূর হবে না; যতক্ষণ না আমি আপনার সঙ্গে আপনারই পথে মিলিত হই। (যদি আমার আকাঙ্খা আল্লাহ পূরণ করেন) তাহলে এরপর আমার জীবনে দুনিয়ার আর কোনো আকর্ষণ ফিরে আসবে না।’

এ স্ট্যাটাসে ফুটে উঠেছে, বন্দি অবস্থায় পিতার মৃত্যু আব্দুল্লাহ মুরসি মেনে নিতে পারেননি। পিতার সঙ্গে পুত্রের মিলিত হওয়ার আকাঙ্ক্ষা ছিল তীব্র। আর বিশ্লেষকরাও ধারণা করছেন যে, পিতার শোকেই আব্দুল্লাহ মুরসি হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন।

এ স্ট্যাটাসটি প্রকাশের পরপরই আবেগে আপ্লুত হয়ে পড়েন বিশ্বব্যাপী মুরসির দরদি মুসলিম উম্মাহ। সবাই শহিদ মুহাম্মাদ মুরসি ও আব্দুল্লাহ মুরসির জন্য দুঃখ প্রকাশ এবং জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করছেন।

আল্লাহ তাআলা শহিদ মুরসি ও আব্দুল্লাহ মুরসিকে জান্নাতে উত্তম স্থান দান করুন। আমিন।

উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত ডাকসু থেকে আমার পদত্যাগের দাবিটি অবান্তর: রাব্বানী সুরমার তীর পরিষ্কারে নেমেছেন ব্রিটিশ ৩ এমপি নতুন ভিডিও প্রকাশ: রিফাতকে একাই হাসপাতালে নেন মিন্নি এবার আমিরাতের জাহাজ আটকে দিল ইরান সৌদিতে যে কোনো মুহূর্তে ফের হামলা হতে পারে: ইয়েমেন সীতাকুণ্ডে ২ কারখানাকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা সৌদি তেল স্থাপনায় হামলা: যা বলল চীন কোনো রোহিঙ্গাই এনআইডি কার্ড পাননি: এনআইডি ডিজি শহিদুল আলমকে ভিসা দিল না ভারত অফিসে আটকে রেখে শ্রমিককে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম, সা. সম্পাদক নঈম নিজাম এবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব প্রধানমন্ত্রী পেলেন ড. কালাম স্মৃতিপদক অর্থপাচারকারী ধরতে এফবিআইয়ের সহযোগিতা চাইলেন দুদক চেয়ারম্যান জাতীয় পার্টির সাংসদ জিন্নাহকে সম্পদের নোটিশ মিল্কভিটার ৪ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চান শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫