artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ১০:১৮

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের নারীরা চ্যাম্পিয়ন

media

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। বাংলাদেশের নারীদের ১৩০ রানের জবাবে ৬০ রানেই শেষ হয় থাই নারীদের ইনিংস।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। বাংলাদেশের নারীদের ১৩০ রানের জবাবে ৬০ রানেই শেষ হয় থাই নারীদের ইনিংস।

বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের একের একের এক আঘাতে বিপর্যস্ত হয়ে পড়ে থাই ব্যাটাররা। ১৭ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা থাই নারীরা আসা-যাওয়ার মিছিল করেছেন যেন। দুই অঙ্কের দেখা পেয়েছেন মাত্র ২ ব্যাটার। শেষ পর্যন্ত ২০ ওভার পর্যন্ত ব্যাট করেও আইরশদের সংগ্রহ দাঁড়ায় ৬০ রানে।

বল হাতে টাইগ্রেসদের নাহিদা আক্তার ও শায়লা শারমিন নিয়েছেন ২টি করে উইকেট। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন সালমা খাতুন ও খাজিদা তুল কুবরা। এর মধ্যে সালমা খাতুন ৪ ওভারে ২ মেডেনসহ খরচ করেছেন মাত্র ৪ রান। ২ ওভারে ৩ রান খরচ করেছেন জাহানারা আলম।

শনিবার (৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটাও হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই ৬৮ রান তুলে ফেলেন সানজিদা ইসলাম ও মুর্শিদা খাতুন। ৩৪ বলে ৩৩ রান করে মুর্শিদা বিদায় নিলেও লম্বা ইনিংস খেলেন সানজিদা। তার ৭১ রানের ইনিংসটিই বাংলাদেশের ইনিংসের প্রাণ। ওপেনিং জুটি ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের দেখাও পাননি।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আইরিশ নারীদের ৪ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে মূল আসরের টিকিট কেটেছে টাইগ্রেসরা। ফাইনালে হেরে গেলেও টাইগ্রেসদের সঙ্গী হয়েছে থাইল্যান্ডও।

ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা হুয়াওয়ে ধর্ষণ ঠেকাতে কমিশন গঠন করার নির্দেশ হাইকোর্টের সিটি করপোরেশন নির্বাচনের দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ সরকারি চাকরিজীবী ১২ লাখ, পদ শূন্য তিন লাখ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাস্টমস দম্পতির বিরুদ্ধে মামলা অনুমোদন বিএনপি নিশ্চিত পরাজয় জেনে আবোল-তাবোল বলছে: কাদের ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪