artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ৬:০৩

রাজাকে বাদ দিয়ে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

media

রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এর পরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়।  

রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এর পরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়। আইসিসির সদস্য না হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

আসন্ন বাংলাদেশে সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টির সেই দলে জায়গা করে নিতে পারেননি সিকান্দার রাজা। দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনেই তাকে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে।

ত্রিদেশীয় সিরিজের পরই অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের দলপতি হ্যামিল্টন মাসাকাদজা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের একটি সূত্রে জানা গেছে, দলের অধিনায়কের সঙ্গে বিবাদের কারণেই স্কোয়াডে রাখা হয়নি রাজাকে।

নির্বাচক প্যানেলের সদস্য ওয়ালটার চাওয়াগুতা বিষয়ে বলেন, “দলের অধিনায়ককে পুরোপুরি সমর্থন করা গুরুত্বপূর্ণ বিষয়। সেটা মাসাকাদজা হোক না অন্য যে কেউ হোক। দলীয় আত্মবিশ্বাস ধরে রাখতে সেরকম একটা পরিবেশ থাকা চাই। আমরা খেলোয়াড়দের উপর পূর্ণ আস্থা রেখেছি। তাদের উপর বিশ্বাস রেখেছি। কিন্তু দলের শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোনো কাজ আমরা মেনে নেব না। এ কারণেই রাজাকে এই স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।”

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ে-আফগানিস্তান অংশ নেবে।

ত্রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, তেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, এইনস্লে এনডলোভো, তিমিসেন মারুমা, রায়ান বার্ল।

ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা হুয়াওয়ে ধর্ষণ ঠেকাতে কমিশন গঠন করার নির্দেশ হাইকোর্টের সিটি করপোরেশন নির্বাচনের দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ সরকারি চাকরিজীবী ১২ লাখ, পদ শূন্য তিন লাখ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাস্টমস দম্পতির বিরুদ্ধে মামলা অনুমোদন বিএনপি নিশ্চিত পরাজয় জেনে আবোল-তাবোল বলছে: কাদের ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪