artk

যশোর সাংবাদদাতা

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ৫, ২০১৯ ৮:৪৬

গণধর্ষণ করেও অভিযুক্তের তালিকায় নেই এসআই

media

যশোরের শার্শায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ও সোর্সদের বিরুদ্ধে রাতের আঁধারে বাড়িতে ঢুকে এক গৃহবধূকে (৩২) গণধর্ষণের অভিযোগ উঠেছে। সোমবারের এ ঘটনায় অভিযুক্ত এসআই খায়রুলকে প্রত্যাহার করা হলেও মঙ্গলবার রাতে দায়ের করা ধর্ষণের মামলায় তাকে আসামি করা হয়নি।

যশোরের শার্শায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ও সোর্সদের বিরুদ্ধে রাতের আঁধারে বাড়িতে ঢুকে এক গৃহবধূকে (৩২) গণধর্ষণের অভিযোগ উঠেছে। সোমবারের এ ঘটনায় অভিযুক্ত এসআই খায়রুলকে প্রত্যাহার করা হলেও মঙ্গলবার রাতে দায়ের করা ধর্ষণের মামলায় তাকে আসামি করা হয়নি।

মামলার আগে ভুক্তভোগী নারীকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের নামে ভয়ভীতি দেখানো হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

যদিও কোতোয়ালি থানায় নিয়ে ধর্ষিতার মুখোমুখি করা হলে তিনি তিন জনকে চিনতে পারলেও ঐ এসআইকে চিনতে পারেননি বলে অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার এক প্রেসনোটে দাবি করেছেন। পরে অপর অভিযুক্ত তিন জনসহ চার জনকে আসামি করে মামলা করা হয়। ঐ তিন জনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে শার্শার চটকাপোতা এলাকার কামরুজ্জামান ওরফে কামরুল, লক্ষ্মণপুর গ্রামের আব্দুল লতিফ এবং আব্দুল কাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করে রিমান্ড চাওয়া হবে। অজ্ঞাত আসামিকে গ্রেপ্তারে পুলিশ সচেষ্ট রয়েছে। আর অভিযুক্ত এসআই খায়রুলকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে যাওয়া হয়েছে।

গণধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত গোড়পাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই খায়রুলের বিরুদ্ধে কেন মামলা করা হয়নি—এমন প্রশ্নের জবাবে যশোর পুলিশ সুপার মঈনুল হক বলেন, “ভিকটিমের সামনে গতরাতে এসআই খায়রুলকে কয়েক দফা আনা হয়। কিন্তু তিনি খায়রুলকে অভিযুক্ত হিসেবে চিহ্নিত করেননি।”

ভুক্তভোগীকে ভয়ভীতি দেখিয়ে এসআইয়ের নাম মামলা থেকে বাদ দেওয়া হয়েছে— এমন অভিযোগের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে এসপি বলেন, ঐ এসআই তখন ঝিনাইদহের এক পার্টির সঙ্গে ডিউটিতে ছিল। সুতরাং তার সংশ্লিষ্ট থাকার কারণ নেই।

ঘটনার সঙ্গে জড়িত না থাকলে অভিযুক্ত এসআইকে কেন প্রত্যাহার করা হলো জানতে চাইলে তিনি বলেন, তিনি দোষী, সে কারণে প্রত্যাহার হয়েছে বিষয়টি এমন নয়। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কোনো নেতিবাচক প্রভাব যেন না পড়ে, সেজন্য তাকে প্রত্যাহার করা হয়েছে।

প্রসঙ্গত, শার্শা উপজেলার লক্ষ্মণপুর এলাকায় ঐ গৃহবধূর বাড়িতে সোমবার রাতে গিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন গোড়পাড়া ক্যাম্পের ইনচার্জ এসআই খায়রুল ও তার কয়েকজন সোর্স। টাকা দিলে মাদক মামলায় আটক তার স্বামীর বিরুদ্ধে ৫৪ ধারায় মামলা দেখিয়ে জামিনে সহায়তা করবেন বলে জানান। আলোচনার একপর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এতে খায়রুল ক্ষিপ্ত হয়ে ওঠেন। এরপর খায়রুল ও কামরুল ঐ নারীকে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। মঙ্গলবার সকালে ঐ নারী যশোর জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য এলে বিষয়টি জানাজানি হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা