artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ৫:২৮   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

যশোর সাংবাদদাতা

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ৫, ২০১৯ ৮:৪৬

গণধর্ষণ করেও অভিযুক্তের তালিকায় নেই এসআই

media

যশোরের শার্শায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ও সোর্সদের বিরুদ্ধে রাতের আঁধারে বাড়িতে ঢুকে এক গৃহবধূকে (৩২) গণধর্ষণের অভিযোগ উঠেছে। সোমবারের এ ঘটনায় অভিযুক্ত এসআই খায়রুলকে প্রত্যাহার করা হলেও মঙ্গলবার রাতে দায়ের করা ধর্ষণের মামলায় তাকে আসামি করা হয়নি।

যশোরের শার্শায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ও সোর্সদের বিরুদ্ধে রাতের আঁধারে বাড়িতে ঢুকে এক গৃহবধূকে (৩২) গণধর্ষণের অভিযোগ উঠেছে। সোমবারের এ ঘটনায় অভিযুক্ত এসআই খায়রুলকে প্রত্যাহার করা হলেও মঙ্গলবার রাতে দায়ের করা ধর্ষণের মামলায় তাকে আসামি করা হয়নি।

মামলার আগে ভুক্তভোগী নারীকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের নামে ভয়ভীতি দেখানো হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

যদিও কোতোয়ালি থানায় নিয়ে ধর্ষিতার মুখোমুখি করা হলে তিনি তিন জনকে চিনতে পারলেও ঐ এসআইকে চিনতে পারেননি বলে অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার এক প্রেসনোটে দাবি করেছেন। পরে অপর অভিযুক্ত তিন জনসহ চার জনকে আসামি করে মামলা করা হয়। ঐ তিন জনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে শার্শার চটকাপোতা এলাকার কামরুজ্জামান ওরফে কামরুল, লক্ষ্মণপুর গ্রামের আব্দুল লতিফ এবং আব্দুল কাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করে রিমান্ড চাওয়া হবে। অজ্ঞাত আসামিকে গ্রেপ্তারে পুলিশ সচেষ্ট রয়েছে। আর অভিযুক্ত এসআই খায়রুলকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে যাওয়া হয়েছে।

গণধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত গোড়পাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই খায়রুলের বিরুদ্ধে কেন মামলা করা হয়নি—এমন প্রশ্নের জবাবে যশোর পুলিশ সুপার মঈনুল হক বলেন, “ভিকটিমের সামনে গতরাতে এসআই খায়রুলকে কয়েক দফা আনা হয়। কিন্তু তিনি খায়রুলকে অভিযুক্ত হিসেবে চিহ্নিত করেননি।”

ভুক্তভোগীকে ভয়ভীতি দেখিয়ে এসআইয়ের নাম মামলা থেকে বাদ দেওয়া হয়েছে— এমন অভিযোগের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে এসপি বলেন, ঐ এসআই তখন ঝিনাইদহের এক পার্টির সঙ্গে ডিউটিতে ছিল। সুতরাং তার সংশ্লিষ্ট থাকার কারণ নেই।

ঘটনার সঙ্গে জড়িত না থাকলে অভিযুক্ত এসআইকে কেন প্রত্যাহার করা হলো জানতে চাইলে তিনি বলেন, তিনি দোষী, সে কারণে প্রত্যাহার হয়েছে বিষয়টি এমন নয়। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কোনো নেতিবাচক প্রভাব যেন না পড়ে, সেজন্য তাকে প্রত্যাহার করা হয়েছে।

প্রসঙ্গত, শার্শা উপজেলার লক্ষ্মণপুর এলাকায় ঐ গৃহবধূর বাড়িতে সোমবার রাতে গিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন গোড়পাড়া ক্যাম্পের ইনচার্জ এসআই খায়রুল ও তার কয়েকজন সোর্স। টাকা দিলে মাদক মামলায় আটক তার স্বামীর বিরুদ্ধে ৫৪ ধারায় মামলা দেখিয়ে জামিনে সহায়তা করবেন বলে জানান। আলোচনার একপর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এতে খায়রুল ক্ষিপ্ত হয়ে ওঠেন। এরপর খায়রুল ও কামরুল ঐ নারীকে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। মঙ্গলবার সকালে ঐ নারী যশোর জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য এলে বিষয়টি জানাজানি হয়।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর