artk
বৃহস্পতিবার, আগষ্ট ২৯, ২০১৯ ৫:১২

মিন্নির জামিনের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ

স্টাফ রিপোর্টার
media

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী ও প্রধান সাক্ষী আয়েশা সিদ্দিকা মিন্নিকে হাই কোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ।

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী ও প্রধান সাক্ষী আয়েশা সিদ্দিকা মিন্নিকে হাই কোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ।

বৃহস্পতিবার মিন্নিকে জামিন দিয়ে হাইকোর্টের দেয়া রায়ের পর আদালত প্রাঙ্গণে গণমাধ্যমকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসাইন বাপ্পী রায়ের পর একথা বলেন।

সারোয়ার হোসাইন বাপ্পী বলেন, মিন্নিকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত। সে রুল যথাযথ ঘোষণা করে জামিন দিয়েছেন আদালত। যেহেতু তিনি (মিন্নি) নারী এবং তার বাবার জিম্মায় থাকবেন, মিডিয়ার সঙ্গে কথা বলতে পারবেন না, তাই তাকে জামিন দেয়া হয়েছে। তবে এ জামিনের শর্তের অপব্যবহার করলে জামিন বাতিল হয়ে যাবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, মিন্নির বিরুদ্ধে অনেক অভিযোগ ছিল। সে যে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন, সেখানে নিজেকে ষড়যন্ত্রকারী হিসেবে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন। নয়ন বন্ডের সঙ্গে মিন্নির ঘটনার আগে ও পরে ১৩ বার ফোনালাপও হয়েছে। যাই হোক, আদালত তবু তাকে জামিন দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুই শর্তে মিন্নিকে জামিন দেন।

মিন্নির জামিন প্রশ্নে হাইকোর্টের দেয়া রুলের ওপর শুনানি বুধবার শেষ হয়। শুনানি শেষে এ বিষয়ে রায়ের জন্য আজকের দিন ধার্য রেখেছিলেন হাইকোর্ট। সে অনুযায়ী আজ রায় দিলেন আদালত।

আদালতে মিন্নির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেডআই খান পান্না, তাকে সহযোগিতা করেন আইনজীবী মশিউর রহমান, মাক্কিয়া ফাতেমা, জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী।

রায় শেষে মিন্নির আইনজীবী জেডআই খান পান্না আদালত চত্বরে গণমাধ্যমকে এ বিষয়ে ব্রিফ করেন। তিনি জানান, এ মামলার অভিযোগপত্র দেয়ার আগেই মিন্নিকে নিয়ে পুলিশ সুপারের সংবাদ সম্মেলনের ব্যাপারেও আদালত নির্দেশনা দিয়েছেন। তাতে আদালত বলেছেন, গ্রেফতার ব্যক্তিকে গণমাধ্যমের সামনে তুলে ধরা আইনসম্মত নয়। গ্রেফতার করা ব্যক্তি সম্পর্কে আইনশৃঙ্খলা বাহিনী ব্রিফিং নিয়ে নীতিমালা তৈরির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত।

রাজস্ব ব্যবস্থাপনা সহজ হলে ঘাটতি থাকবে না: অর্থমন্ত্রী সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শিগগিরই বিএনপির প্রার্থী ‘সুপরিকল্পিতভাবে’ হামলা করেছে: আমু তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট সংঘর্ষের পর ইশরাকের বাসায় ব্রিটিশ হাই কমিশনার ভোটারদের ভয় দেখিয়ে নির্বাচন বানচাল করতে হামলা: ইশরাক ঢাকার দুই সিটির ভোটে বাধা নেই গোপীবাগে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত বেশ কয়েকজন তেঁতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১, আহত ২০ কাউন্সিলর মিজান রিমান্ডে অপরাধীরা ই-জিপি প্রক্রিয়ায় ব্যবহার করছে: দুদক চেয়ারম্যান পুঁজিবাজারে প্রধান সূচকের উত্থান হোয়াইটওয়াশ এড়াতে দলে আসবে পরিবর্তন সাকিব-শিশিরের জন্য রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত আতিকের ৩৮ দফা ইশতেহার ঘোষণা ইশরাক ও তাপসের কর্মীদের মধ্যে সংঘর্ষ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেল অপরিহার্য: প্রধানমন্ত্রী রেল-সড়ক-পানিসহ একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামিন পেলেন ড. ইউনূস মুক্তাগাছায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ১২তম আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্বোধন ১১ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি চীন : শি জিনপিং চিড়া নিয়ে সরগরম ভারতের সোশ্যাল মিডিয়া সেঁতিয়েনের বার্সার প্রথম হার চীনে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ৫৬ চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলে হত্যা মামলার আসামি নিহত খেজুরের যত উপকারিতা