artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৫:২৩   |  ২৭,কার্তিক ১৪২৬

নরসিংদী সংবাদদাতা

মঙ্গলবার, আগষ্ট ২৭, ২০১৯ ৮:৩০

নরসিংদীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

media

নরসিংদীতে ইফা ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের ডিরেক্টরসহ দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

নরসিংদীতে ইফা ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের ডিরেক্টরসহ দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

সোমবার রাতে সদর উপজেলার ইফা ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

নিহত নবজাতক শহরের ব্রাহ্মণপাড়া এলাকার রিপন মিয়ার ছেলে।

আটকরা হলেন- ডায়াগনস্টিক সেন্টারের ডিরেক্টর দিদারুল কবির পাঠান ও কর্মচারী লিটন মিয়া।

নিহত নবজাতকের বাবা আশরাফুল আলম রিপন বলেন, বিকালে প্রসব ব্যথা উঠলে তার স্ত্রী রুপালীকে ইফা ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করান। পরে পরিবার পরিকল্পনা বিভাগের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক অসীম কুমার ভৌমিক সিজারিয়ানের মাধ্যমে শিশুর প্রসব করান।

কিন্তু অপারেশন থিয়েটার থেকে তার নাভিতে কড না লাগিয়ে বের করে ফেলে। একই সঙ্গে প্রসবের পর নবজাতককে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়নি।

বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করলে তারা কড লাগানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়। এরপর থেকে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের কোনো সাড়া শব্দ পাওয়া যায় না।

পরে অপারেশন থিয়েটারে গিয়ে দেখা যায়, বাচ্চা আর স্ত্রী টেবিলে পড়ে আছে। চিকিৎসকরা পালিয়ে গেছে। পরে বাচ্চাটাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও ন্যায্য বিচার চাই, বলেন তিনি।

নরসিংদী সদর পুলিশ ফাঁড়ির এসআই মিজানুর রহমান বলেন, আমরা বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। নিহতের পরিবারের লোকজন থানায় মামলা দায়েরের করলে আমরা আইনুনাগ ব্যবস্থা গ্রহণ করব।

রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার আটকে গেল লতিফ সিদ্দিকীর জামিন সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষেধ অপরাধ প্রমাণিত হওয়ায় তুরিন আফরোজকে অপসারণ: আইনমন্ত্রী রোহিঙ্গা শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলে নিরাপত্তা হুমকি: প্রধানমন্ত্রী খোঁজ নেয়া হবে কার আঙুল ফুলে কলা গাছ: কাদের তুরিন আফরোজকে অপসারণ স্পেনে যৌন মিলনে ডেঙ্গুর ভাইরাস ছড়ানোর প্রমাণ শওকত আজিজের গাড়ি ঢাকা থেকেই জব্দ করেন এসপি হারুন ঘূর্ণিঝড় বুলবুলে পশ্চিমবঙ্গে প্রাণ হারালেন ৭ জন ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা, নেতৃত্বে শান্ত শনিরআখড়ায় ৩ হাজার পিস ইয়াবা জব্দ, আটক ৩ বিতর্কিতদের দিয়ে দল ভারির দরকার নেই: ওবায়দুল কাদের ঘূর্ণিঝড় বুলবুল কেড়ে নিল ৭ তাজা প্রাণ ঘূর্ণিঝড় বুলবুল: ১২ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও পেছাল ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব: সাতক্ষীরায় ৫০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত এবারও বুক পেতে দিল সুন্দরবন বাবরি মসজিদ: নতুন মসজিদ নির্মাণে আলাদা জমি বরাদ্দ দিতে নির্দেশ বাংলাদেশ একটি বন্দিশালায় পরিণত হয়েছে: আনু মুহাম্মদ