artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৮:০৫   |  ৮,আশ্বিন ১৪২৬
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ১০:০৫

বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল

স্টাফ রিপোর্টার
media

মির্জা ফখরুল ইসলাম আলমগীর: ফাইল ফটো

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি খুনের সঙ্গে জড়িত নয় এবং তারা কখনো খুনের দায়ে পড়েনি। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগই বিএনপির নেতা-কর্মীদের খুন করেছে। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি খুনের সঙ্গে জড়িত নয় এবং তারা কখনো খুনের দায়ে পড়েনি। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগই বিএনপির নেতা-কর্মীদের খুন করেছে। 

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় কথা বলেন তিনি।

ব্যারিস্টার সালাম তালুকদার স্মৃতি সংসদের চেয়ারম্যান অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে ও সদস্য শামসুজ্জামান মেহেদীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

‘বিএনপি খুনির দল’- আওয়ামী লীগ নেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, বিএনপি খুনের সঙ্গে সম্পৃক্ত নয়, বিএনপি কখনো খুনের দায়ে পড়েনি।

তিনি অভিযোগ করে বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে খুন করেছে, গুম করেছে, নির্যাতন করেছে ও নিপীড়ন করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক সব পথ রুদ্ধ করে দিয়েছে।

আওয়ামী লীগের লুটপাটের কারণে শাসনব্যবস্থা ভেঙে পড়ছে, অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, সরকার সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করছে। শুধু গণতন্ত্র নয়, রাজনীতিকেই ধ্বংস করছে। ১/১১–তে রাজনীতি নিয়ে যে ষড়যন্ত্র-চক্রান্ত হয়েছিল, বিরাজনীতিকরণের সেই ধারাই এখন চলছে। প্রতিপক্ষ রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করে দিয়ে একদলীয় শাসনব্যবস্থাকে প্রতিষ্ঠা করতে চাচ্ছে বলে জানান মির্জা ফখরুল।

বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সরকার রোহিঙ্গা ইস্যুর সমাধানে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দুই বছর ধরে রোহিঙ্গারা এ দেশে এসছে। দুই বছরে সরকার এত ব্যর্থ হয়েছে যে, তারিখ ঠিক করেও মিয়ানমারে কাউকে ফেরত পাঠাতে পারেনি।

আওয়ামী লীগের একদলীয় শাসনব্যবস্থা থেকে বেরিয়ে আসতে আন্দোলন গড়ে তুলতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের কথা স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা জানান মির্জা ফখরুল ইসলাম।

মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫ যুবলীগ নেতা শামীমের ব্যাংক হিসাবে ৩০০ কোটি টাকা জুয়া থেকে হুইপের আয় ১৮০ কোটি টাকা, দাবি পুলিশ পরিদর্শকের ‘পুলিশের ওপর হামলায় ব্যবহৃত বোমার সঙ্গে উদ্ধার হওয়া বিস্ফোরকের মিল রয়েছে’ খাগড়াছড়িতে সড়কের পাশে অজ্ঞাত নারীর লাশ নিউ ইয়র্ক আ.লীগের সেক্রেটারি ইমদাদ গ্রেপ্তার ভিসি’র পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো অনশনে শিক্ষার্থীরা ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ