artk

স্টাফ রিপোর্টার

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৭:২৮

শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা

media

ভুয়া নিবন্ধন ও লিকুইডেশন নম্বর জালিয়াতির মাধ্যমে প্রায় শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মো. রফিকুল আলমসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ভুয়া নিবন্ধন ও লিকুইডেশন নম্বর জালিয়াতির মাধ্যমে প্রায় শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মো. রফিকুল আলমসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্য আসামিরা হলেন- দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের নারায়নগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূইয়া, সমবায় অধিদপ্তরের বর্তমান যুগ্ম নিবন্ধক সাবেক জেলা সমবায় অফিসার মো. মিজানুর রহমান, জেলা সমবায় অফিসের জেলা অডিটর (বর্তমান অবসরপ্রাপ্ত মো. লুৎফর রহমান, সাবেক উপসহকারী নিবন্ধক মো. খবির খান, পরিদর্শক মহসিন মজুমদার, দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের সভাপতি তাহমিনা বেগম।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার বাদী হলেন দুদকের উপপরিচালক সেলিনা আখতার।

অভিযোগে বলা হয়, ২০০৬ থেকে ২০১৮ পর্যন্ত ধরে ভুয়া নিবন্ধন ও লিকুইডেশন নম্বর দি আরবান কো-অপারেটিভ ব্যাংক সারাদেশে শাখা খুলে এবং জনগণের কাছ থেকে উচ্চ লাভের প্রলোভন দেখিয়ে সঞ্চয় হিসাবে প্রায় ১০০ কোটি টাকা জমা নেয়। পরবর্তীতে ওই অর্থ ফেরত না দিয়ে দেশে বিদেশে হস্তান্তর, রূপান্তর করে পরস্পর যোগসাজশে আত্মসাৎ করে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ