artk

স্টাফ রিপোর্টার

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৭:২৮

শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা

media

ভুয়া নিবন্ধন ও লিকুইডেশন নম্বর জালিয়াতির মাধ্যমে প্রায় শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মো. রফিকুল আলমসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ভুয়া নিবন্ধন ও লিকুইডেশন নম্বর জালিয়াতির মাধ্যমে প্রায় শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মো. রফিকুল আলমসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্য আসামিরা হলেন- দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের নারায়নগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূইয়া, সমবায় অধিদপ্তরের বর্তমান যুগ্ম নিবন্ধক সাবেক জেলা সমবায় অফিসার মো. মিজানুর রহমান, জেলা সমবায় অফিসের জেলা অডিটর (বর্তমান অবসরপ্রাপ্ত মো. লুৎফর রহমান, সাবেক উপসহকারী নিবন্ধক মো. খবির খান, পরিদর্শক মহসিন মজুমদার, দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের সভাপতি তাহমিনা বেগম।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার বাদী হলেন দুদকের উপপরিচালক সেলিনা আখতার।

অভিযোগে বলা হয়, ২০০৬ থেকে ২০১৮ পর্যন্ত ধরে ভুয়া নিবন্ধন ও লিকুইডেশন নম্বর দি আরবান কো-অপারেটিভ ব্যাংক সারাদেশে শাখা খুলে এবং জনগণের কাছ থেকে উচ্চ লাভের প্রলোভন দেখিয়ে সঞ্চয় হিসাবে প্রায় ১০০ কোটি টাকা জমা নেয়। পরবর্তীতে ওই অর্থ ফেরত না দিয়ে দেশে বিদেশে হস্তান্তর, রূপান্তর করে পরস্পর যোগসাজশে আত্মসাৎ করে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা