artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৬:৩৭

রশিদ খানের হুঙ্কার!

media

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী শুক্রবার ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। দুটি সিরিজকে সামনে রেখে দলের নেতৃত্ব ভার দেওয়া হয়েছে স্পিনার রশিদ খানকে।  

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী শুক্রবার ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। দুটি সিরিজকে সামনে রেখে দলের নেতৃত্ব ভার দেওয়া হয়েছে স্পিনার রশিদ খানকে। আফগানরা এখন আবুধাবির ট্রেনিং ক্যাম্পে ব্যস্ত সময় কাটাচ্ছে। দলের অধিনায়ক রশিদ খান জানান, বাংলাদেশ সফরে এই ক্যাম্প কাজে লাগবে।

আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ঘাঁটি গেড়েছে আফগানরা। আজ রোববার সেখানে রশিদ খান বাংলাদেশ সফর নিয়ে বলেন, “এর আগে আমরা ভারতের দেহারুনে ট্রেনিং ক্যাম্প করতাম। বাংলাদেশের আবহাওয়া অনেক গরম, তাই আমরা এমন গরম আবহাওয়ার একটা জায়গা খুঁজছিলাম। এবার আবুধাবিকে বেছে নিয়েছি। এই ক্যাম্প আমাদের বাংলাদেশ সফরে কাজে দেবে।”

বাংলাদেশ সফরে একমাত্র টেস্ট ছাড়া ত্রিদেশীয় সিরিজে খেলতে আসা আফগানদের টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে হবে। বিশ্বকাপের পর গুলবাদিন নাইবকে সরিয়ে আফগানদের তিন ফরম্যাটের অধিনায়কত্বের ভার দেওয়া হয় রশিদ খানকে। অধিনায়ক হিসেবে নিজের লক্ষ্যে নিয়ে বিশ্বসেরা এই স্পিনার বলেন, “জাতীয় দলের অধিনায়ক হওয়া অনেক বড় ব্যাপার, অনেক সম্মানের। এটা যে কোনো ক্রিকেটারের স্বপ্ন থাকে। আমাদের ক্রিকেট বোর্ড একটা দীর্ঘ সময়ের চিন্তা করছে বোর্ড আমাকে যে দায়িত্ব দিয়েছে সেটা আমার পারফর্ম দিয়ে পূরণ করার চেষ্টা করব।”

এছাড়া নিজের শক্তি নিয়ে বলেন, “অধিনায়কের দায়িত্ব পালন করাটা সবসময় সহজ হয় না। দলের দায়িত্ব পালনের পাশাপাশি আমি নিজের পারফর্মটাও ধরে রাখতে চাই। আসল ব্যাপার হলো ক্রিকেটকে আরও বেশি উপভোগ করতে চাই। আসগর আফগান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইবদের মতো সিনিয়র ক্রিকেটাররা আমাকে মাঠের কাজে সহায়তা করবে। আমরা একটা দল হিসেবেই বাংলাদেশ সফরে যাচ্ছি। এটা আমাকে বাড়তি শক্তি যোগাবে।”

ঢাকায় পা রেখে আগামী ১-২ সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে রশিদ খানের নতুন আফগানিস্তান। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট খেলবে টাইগারদের বিপক্ষে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা