artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৬:৩৭

রশিদ খানের হুঙ্কার!

media

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী শুক্রবার ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। দুটি সিরিজকে সামনে রেখে দলের নেতৃত্ব ভার দেওয়া হয়েছে স্পিনার রশিদ খানকে।  

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী শুক্রবার ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। দুটি সিরিজকে সামনে রেখে দলের নেতৃত্ব ভার দেওয়া হয়েছে স্পিনার রশিদ খানকে। আফগানরা এখন আবুধাবির ট্রেনিং ক্যাম্পে ব্যস্ত সময় কাটাচ্ছে। দলের অধিনায়ক রশিদ খান জানান, বাংলাদেশ সফরে এই ক্যাম্প কাজে লাগবে।

আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ঘাঁটি গেড়েছে আফগানরা। আজ রোববার সেখানে রশিদ খান বাংলাদেশ সফর নিয়ে বলেন, “এর আগে আমরা ভারতের দেহারুনে ট্রেনিং ক্যাম্প করতাম। বাংলাদেশের আবহাওয়া অনেক গরম, তাই আমরা এমন গরম আবহাওয়ার একটা জায়গা খুঁজছিলাম। এবার আবুধাবিকে বেছে নিয়েছি। এই ক্যাম্প আমাদের বাংলাদেশ সফরে কাজে দেবে।”

বাংলাদেশ সফরে একমাত্র টেস্ট ছাড়া ত্রিদেশীয় সিরিজে খেলতে আসা আফগানদের টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে হবে। বিশ্বকাপের পর গুলবাদিন নাইবকে সরিয়ে আফগানদের তিন ফরম্যাটের অধিনায়কত্বের ভার দেওয়া হয় রশিদ খানকে। অধিনায়ক হিসেবে নিজের লক্ষ্যে নিয়ে বিশ্বসেরা এই স্পিনার বলেন, “জাতীয় দলের অধিনায়ক হওয়া অনেক বড় ব্যাপার, অনেক সম্মানের। এটা যে কোনো ক্রিকেটারের স্বপ্ন থাকে। আমাদের ক্রিকেট বোর্ড একটা দীর্ঘ সময়ের চিন্তা করছে বোর্ড আমাকে যে দায়িত্ব দিয়েছে সেটা আমার পারফর্ম দিয়ে পূরণ করার চেষ্টা করব।”

এছাড়া নিজের শক্তি নিয়ে বলেন, “অধিনায়কের দায়িত্ব পালন করাটা সবসময় সহজ হয় না। দলের দায়িত্ব পালনের পাশাপাশি আমি নিজের পারফর্মটাও ধরে রাখতে চাই। আসল ব্যাপার হলো ক্রিকেটকে আরও বেশি উপভোগ করতে চাই। আসগর আফগান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইবদের মতো সিনিয়র ক্রিকেটাররা আমাকে মাঠের কাজে সহায়তা করবে। আমরা একটা দল হিসেবেই বাংলাদেশ সফরে যাচ্ছি। এটা আমাকে বাড়তি শক্তি যোগাবে।”

ঢাকায় পা রেখে আগামী ১-২ সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে রশিদ খানের নতুন আফগানিস্তান। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট খেলবে টাইগারদের বিপক্ষে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ