artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৮:০৫   |  ৮,আশ্বিন ১৪২৬

বাগেরহাট সংবাদদাতা

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৬:১১

রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা

media

বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এতে হাসপাতালে ভর্তি থাকা এক বৃদ্ধ রোগী আহত হয়েছেন। গতকাল শনিবার রাত ১১টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় এই দুর্ঘটনা ঘটে।

বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এতে হাসপাতালে ভর্তি থাকা এক বৃদ্ধ রোগী আহত হয়েছেন। গতকাল শনিবার রাত ১১টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় এই দুর্ঘটনা ঘটে।

আহত আবদুল মান্নান মীরের (৮৪) বাড়ি কচুয়া উপজেলা সদরে। গত বৃহস্পতিবার শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি এই হাসপাতালে ভর্তি হন।

ছাদের পলেস্তারা খসে পড়ার খবর পেয়ে আজ কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা। তারা ওই ভবনে আর স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা না করারও সুপারিশ করেছে।

কচুয়া উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বেলফার হোসেন বলেন, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি আবদুল মান্নান গতকাল রাতে পুরুষ ওয়ার্ডে তার নির্ধারিত শয্যায় ঘুমিয়ে ছিলেন। হঠাৎ করে তার গায়ের ওপর ছাদের পলেস্তারার কিছু অংশ খসে পড়ে। মশারি টানানো থাকায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা হয়। খসে পড়া কংক্রিটের আঘাতে তিনি মাথা, বুক ও হাতে আঘাত পান। পরে তাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত।

হাসপাতালের এই কর্মকর্তা আরও বলেন, সত্তরের দশকে নির্মিত হাসপাতালের এই পুরাতন ভবনটিতে ৫০ শয্যার পুরুষ ও নারী ওয়ার্ড আছে। দীর্ঘদিন ধরেই ভবনের জীর্ণ অবস্থা। বিষয়টি একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানের পর বছর দুই আগে দ্বিতীয় তলার ছাদের ওপর একটি জলছাদ করে সংস্কার করা হয়। কিন্তু তারপর আর কোনো কাজ হয়নি।

ঘটনার পর থেকে হাসপাতালে ভর্তি রোগী ও রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বাগেরহাটের সিভিল সার্জন জিকেএম শামসুজ্জামান বলেন, ভবনটিকে আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়নি। রাতে ওই দুর্ঘটনার খবর জানানো হলে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে

মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫ যুবলীগ নেতা শামীমের ব্যাংক হিসাবে ৩০০ কোটি টাকা জুয়া থেকে হুইপের আয় ১৮০ কোটি টাকা, দাবি পুলিশ পরিদর্শকের ‘পুলিশের ওপর হামলায় ব্যবহৃত বোমার সঙ্গে উদ্ধার হওয়া বিস্ফোরকের মিল রয়েছে’ খাগড়াছড়িতে সড়কের পাশে অজ্ঞাত নারীর লাশ নিউ ইয়র্ক আ.লীগের সেক্রেটারি ইমদাদ গ্রেপ্তার ভিসি’র পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো অনশনে শিক্ষার্থীরা ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ