artk

স্টাফ রিপোর্টার

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৫:২২

আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’

media

বাংলাদেশের মানুষের দোরগোড়ায় বিশ্বমানের স্বাস্থ্যসেবা আনতে বিশ্বজুড়ে হাসপাতাল ও চিকিৎসকদের সঙ্গে নিরলসভাবে কাজ করছে মেডিক্যাল ট্যুরিজমে ক্রমবর্ধমান বিশ্বস্ত প্রতিষ্ঠান মেডিএইডার (www.mediaider.com)।

বাংলাদেশের মানুষের দোরগোড়ায় বিশ্বমানের স্বাস্থ্যসেবা আনতে বিশ্বজুড়ে হাসপাতাল ও চিকিৎসকদের সঙ্গে নিরলসভাবে কাজ করছে মেডিক্যাল ট্যুরিজমে ক্রমবর্ধমান বিশ্বস্ত প্রতিষ্ঠান মেডিএইডার (www.mediaider.com)।

স্বাস্থ্যকর জীবনযাপনে উৎসাহ প্রদান এবং নিজস্ব সেবার আপডেট সম্পর্কে জানাতে আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা কার্ডের উদ্বোধন করেছে মেডিএইডার। 

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে বেসিস অডিটোরিয়ামে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে মেডিএইডার ইন্টারন্যাশনাল হেলথ কার্ড উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এই ইন্টারন্যাশনাল হেলথ কার্ডের মাধ্যমে যে কেউ ভারত, থাইল্যান্ড, শ্রীলংকা, জার্মানি এবং তুরস্কের ১১,২৫০টি হাসপাতালের সঠিক চিকিৎসাসেবা নিতে পারবেন। দেশের বাইরে চিকিৎসা সেবায় ভিসা প্রসেস থেকে শুরু করে যাতায়াত, আবাসন, চিকিৎসা এবং ওষুধ সবকিছুতেই মেডিএইডার টিম সহযোগিতা প্রদান করবে। বাংলাদেশে মেডিএইডার এবং ভারতের ভিবি হেলথের উদ্যোগ কিউরমার্টের সাথে যৌথভাবে এই সেবা প্রদান করা হবে।

এছাড়া অনুষ্ঠানে স্বাস্থসম্মতভাবে পানীয় পান করার ওপর একটি সেমিনার আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন।

আফজাল হোসেন বলেন, যাদের পরিবারে বা বন্ধুমহলে কেউ ডাক্তার আছে তারা সহজেই দেশে বা বিদেশে ভালো চিকিৎসা সেবা পেয়ে থাকেন। কিন্তু যাদের কোন পরিচিত ডাক্তার নেই, তাদের সাথে মেডিএইড ডাক্তার বন্ধু হয়ে সঠিক চিকিৎসা সেবা পেতে সাহায্য করবে বলে আমি আশা রাখি।

ভিবি হেলথের গ্লোবাল বিজনেস পরিচালক রাঘবেন্দ্র প্রসাদ বাংলাদেশের স্বাস্থ্যসেবার ভূয়সী প্রশংসা করেন। তিনি জানান কিছু কিছু ক্ষেত্রে এখানকার চিকিৎসকদেরও দ্বিতীয় মতামত সম্পর্কে জানার প্রয়োজন হয়। তারা এমন একটি স্বাস্থ্যসেবার মডেল তৈরি করেছেন যার মাধ্যমে এদেশের চিকিৎসকরা চাইলেই প্রযুক্তিকে কাজে লাগিয়ে অন্যান্য দেশের চিকিৎসকের মতামত নিতে পারবেন।

সারাবিশ্বের ৩০০০ বিশেষজ্ঞ চিকিৎসক এই সেবায় যুক্ত থাকবেন। এছাড়া ভিবি এইড প্রোগ্রামের আওতায় সুবিধাবঞ্চিত রোগীরা পেতে পারেন ১০০ স্বেচ্ছাসেবীদের সাহায্য।

মেডিএইডার চেয়ারম্যান শায়ের হাসান জানান বাংলাদেশের স্বাস্থ্যসেবা সেক্টরের সমস্যা সমাধানে প্রচুর পরিমাণে লাভজনক ও অলাভজনকের প্রাতিষ্ঠানিক উদ্যোগের দরকার। মেডিএইডার রোগীদের দেশে এবং বিদেশে সাশ্রয়ী মূল্যের চিকিৎসাসেবার সঙ্গে সংযুক্ত করার কাজ করে যাবে।

অনুষ্ঠানে মেডিএইডারের প্রধান নির্বাহী শাব্বির আহমেদ এবং বিশিষ্ট প্রশিক্ষক ও লেখক রাজিব আহমেদ বক্তব্য প্রদান করেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা