artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৭:১০   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ১১:১৭

কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক: রাহুল গান্ধী

media

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার পর তিনি এমন মন্তব্য করেন।

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার পর তিনি এমন মন্তব্য করেন।

রাহুল গান্ধী বলেন, “আমরা জানতে চেয়েছিলাম, সেখানকার মানুষ কেমন আছেন। বিদ্যমান পরিস্থিতিতে জনগণকে সাহায্য করতে চেয়েছিলাম। দুর্ভাগ্যবশত আমাদের বিমানবন্দর থেকে বেরুতে দেওয়া হয়নি। আমাদের সঙ্গে থাকা সাংবাদিকদের হেনস্তা করা হয়েছে, মারধর করা হয়েছে। এটা পরিষ্কার যে, জম্মু ও কাশ্মিরের পরিস্থিতি স্বাভাবিক ছিল না।”

এই রাজনীতিক জানান, জম্মু-কাশ্মিরের থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার এবং রাজ্যটিকে ভেঙে দুই টুকরো করে দেওয়ার পর সেখানকার ‘পরিস্থিতি স্বাভাবিক রয়েছে’ এমনটা দেখাতে রাজ্যপাল সত্যপাল মালিক তাকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

এই কংগ্রেস নেতা বলেন, “রাজ্যপাল বিমান পাঠানোর প্রস্তাব দিলে আমি তাকে বলি, বিমান আমার প্রয়োজন নেই। তবে আপনার প্রস্তাব গ্রহণ করছি। আমি জম্মু-কাশ্মিরে যাবো।”

এদিকে জম্মু-কাশ্মিরের তথ্য ও জনসংযোগ দফতরের এক টুইটে বলা হয়েছে, সীমান্ত সন্ত্রাস এবং হামলা থেকে জম্মু-কাশ্মিরের মানুষকে রক্ষা করার চেষ্টা করছে সরকার। এমন একটি সময়ে রাজনৈতিক নেতাদের শ্রীনগরে যাওয়া উচিত হবে না। কারণ তাতে সাধারণ মানুষের অসুবিধা হতে পারে। তবে জেলা প্রশাসনকে চিঠি দিয়ে রাহুল গান্ধি এবং তার সঙ্গে থাকা ১১ নেতা জানিয়েছেন, তাদের সফর নিয়ে আশঙ্কা ভিত্তিহীন।

চিঠিতে বলা হয়েছে, আমরা দায়িত্ববান রাজনৈতিক নেতা এবং নির্বাচিত জনপ্রতিনিধি। আমাদের উদ্দেশ্য শান্তিপূর্ণ ও মানবিক।

শ্রীনগর বিমানবন্দরে রাহুল গান্ধীর সঙ্গে ছিলেন কংগ্রেস, সিপিআইএম, সিপিআই, রাষ্ট্রীয় জনতা দল, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, তৃণমূল কংগ্রেস এবং ডিএমকে নেতারা। প্রতিনিধি দলে ছিলেন সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি, সিপিআইয়ের ডি রাজা, ডিএমকে নেতা ত্রিরুচি শিবা, আরজেডি নেতা মনোজ ঝা এবং তৃণমূল কংগ্রেস নেতা দিনেশ ত্রিবেদী। সূত্র: এনডিটিভি।

ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক