artk
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ৯:৩১

ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ!

ফরিদপুর সংবাদদাতা
media

ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছেন। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির কিছু অংশে লোহার রেলিং থাকলেও তার বেড়া তৈরি করা হয়েছিল বাঁশ দিয়ে। এছাড়া লোহার রেলিংয়ের অংশটিও ছিল জরাজীর্ণ। 

ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছেন। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির কিছু অংশে লোহার রেলিং থাকলেও তার বেড়া তৈরি করা হয়েছিল বাঁশ দিয়ে। এছাড়া লোহার রেলিংয়ের অংশটিও ছিল জরাজীর্ণ। 

স্থানীয়দের মতে, ব্রিজে রেলিং থাকলে হয়তো হতাহতের সংখ্যা এতো হতো না। একই সঙ্গে দীর্ঘদিন ধরে এ সেতুর রেলিংয়ের জরাজীর্ণ অবস্থা কর্তৃপক্ষের নজরে না আসায় উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে কমফোর্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে গোপালগঞ্জ যাচ্ছিল। বাসটি সদর উপজেলার ধুলদি এলাকায় পৌঁছালে ব্রিজের উপর একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে গিয়ে সামনে থাকা অপর একটি মোটরসাইকেলকে চাপা দেয়। আর এতেই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ব্রিজের নিচে খাদে পড়ে যায়।

খবর পেয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, একটি মোটরসাইকেলকে চাপা দেওয়ার পর এ দুর্ঘটনা ঘটে। 

অন্যদিকে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) আলীমুজ্জামান জানান,  ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই বাসটি ব্রিজের নিচে খাদে পড়লে এ হাতাহতের ঘটনা ঘটে।

ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির বলেন, মহাসড়কে অটোরিকশার কারণে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা ঘটছে। আর এতে সড়কে প্রাণ ঝরছে অনেক মানুষের। ফরিদপুরের ধুলদী ও তালমারের ঘটনাও তার ব্যতিক্রম নয়। যাত্রীদের নিরাপত্তায় অনতিবিলম্বে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিও জানান তিনি। 

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসের ট্রাস্ট (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মত ব্যস্ততম এ সড়কে রেলিংবিহীন বাঁশের বেড়া দেওয়া ব্রিজটি অবশ্যই ঝুঁকিপূর্ণ। ব্রিজটির শক্ত রেলিং থাকলে হয়তো বাসটি ব্রিজ থেকে ছিটকে নিচে পড়ত না।  আর এতে দুর্ঘটনার ভয়াবহতার মাত্রাও কম হতে পারত। বেহালদশার এ সেতুটির বিষয়ে সংশ্লিষ্টদের আগেই সতর্ক হওয়া উচিত ছিল।

নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। তবে তাদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা