artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১:১৪   |  ২,আশ্বিন ১৪২৬
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ৯:৩১

ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ!

ফরিদপুর সংবাদদাতা
media

ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছেন। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির কিছু অংশে লোহার রেলিং থাকলেও তার বেড়া তৈরি করা হয়েছিল বাঁশ দিয়ে। এছাড়া লোহার রেলিংয়ের অংশটিও ছিল জরাজীর্ণ। 

ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছেন। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির কিছু অংশে লোহার রেলিং থাকলেও তার বেড়া তৈরি করা হয়েছিল বাঁশ দিয়ে। এছাড়া লোহার রেলিংয়ের অংশটিও ছিল জরাজীর্ণ। 

স্থানীয়দের মতে, ব্রিজে রেলিং থাকলে হয়তো হতাহতের সংখ্যা এতো হতো না। একই সঙ্গে দীর্ঘদিন ধরে এ সেতুর রেলিংয়ের জরাজীর্ণ অবস্থা কর্তৃপক্ষের নজরে না আসায় উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে কমফোর্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে গোপালগঞ্জ যাচ্ছিল। বাসটি সদর উপজেলার ধুলদি এলাকায় পৌঁছালে ব্রিজের উপর একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে গিয়ে সামনে থাকা অপর একটি মোটরসাইকেলকে চাপা দেয়। আর এতেই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ব্রিজের নিচে খাদে পড়ে যায়।

খবর পেয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, একটি মোটরসাইকেলকে চাপা দেওয়ার পর এ দুর্ঘটনা ঘটে। 

অন্যদিকে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) আলীমুজ্জামান জানান,  ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই বাসটি ব্রিজের নিচে খাদে পড়লে এ হাতাহতের ঘটনা ঘটে।

ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির বলেন, মহাসড়কে অটোরিকশার কারণে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা ঘটছে। আর এতে সড়কে প্রাণ ঝরছে অনেক মানুষের। ফরিদপুরের ধুলদী ও তালমারের ঘটনাও তার ব্যতিক্রম নয়। যাত্রীদের নিরাপত্তায় অনতিবিলম্বে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিও জানান তিনি। 

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসের ট্রাস্ট (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মত ব্যস্ততম এ সড়কে রেলিংবিহীন বাঁশের বেড়া দেওয়া ব্রিজটি অবশ্যই ঝুঁকিপূর্ণ। ব্রিজটির শক্ত রেলিং থাকলে হয়তো বাসটি ব্রিজ থেকে ছিটকে নিচে পড়ত না।  আর এতে দুর্ঘটনার ভয়াবহতার মাত্রাও কম হতে পারত। বেহালদশার এ সেতুটির বিষয়ে সংশ্লিষ্টদের আগেই সতর্ক হওয়া উচিত ছিল।

নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। তবে তাদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

১০ কোটি টাকার মামালাম পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত ডাকসু থেকে আমার পদত্যাগের দাবিটি অবান্তর: রাব্বানী সুরমার তীর পরিষ্কারে নেমেছেন ব্রিটিশ ৩ এমপি নতুন ভিডিও প্রকাশ: রিফাতকে একাই হাসপাতালে নেন মিন্নি এবার আমিরাতের জাহাজ আটকে দিল ইরান সৌদিতে যে কোনো মুহূর্তে ফের হামলা হতে পারে: ইয়েমেন সীতাকুণ্ডে ২ কারখানাকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা সৌদি তেল স্থাপনায় হামলা: যা বলল চীন কোনো রোহিঙ্গাই এনআইডি কার্ড পাননি: এনআইডি ডিজি শহিদুল আলমকে ভিসা দিল না ভারত অফিসে আটকে রেখে শ্রমিককে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম, সা. সম্পাদক নঈম নিজাম এবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব প্রধানমন্ত্রী পেলেন ড. কালাম স্মৃতিপদক অর্থপাচারকারী ধরতে এফবিআইয়ের সহযোগিতা চাইলেন দুদক চেয়ারম্যান জাতীয় পার্টির সাংসদ জিন্নাহকে সম্পদের নোটিশ