artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৭:১০   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ৯:৩১

ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ!

ফরিদপুর সংবাদদাতা
media

ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছেন। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির কিছু অংশে লোহার রেলিং থাকলেও তার বেড়া তৈরি করা হয়েছিল বাঁশ দিয়ে। এছাড়া লোহার রেলিংয়ের অংশটিও ছিল জরাজীর্ণ। 

ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছেন। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির কিছু অংশে লোহার রেলিং থাকলেও তার বেড়া তৈরি করা হয়েছিল বাঁশ দিয়ে। এছাড়া লোহার রেলিংয়ের অংশটিও ছিল জরাজীর্ণ। 

স্থানীয়দের মতে, ব্রিজে রেলিং থাকলে হয়তো হতাহতের সংখ্যা এতো হতো না। একই সঙ্গে দীর্ঘদিন ধরে এ সেতুর রেলিংয়ের জরাজীর্ণ অবস্থা কর্তৃপক্ষের নজরে না আসায় উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে কমফোর্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে গোপালগঞ্জ যাচ্ছিল। বাসটি সদর উপজেলার ধুলদি এলাকায় পৌঁছালে ব্রিজের উপর একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে গিয়ে সামনে থাকা অপর একটি মোটরসাইকেলকে চাপা দেয়। আর এতেই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ব্রিজের নিচে খাদে পড়ে যায়।

খবর পেয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, একটি মোটরসাইকেলকে চাপা দেওয়ার পর এ দুর্ঘটনা ঘটে। 

অন্যদিকে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) আলীমুজ্জামান জানান,  ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই বাসটি ব্রিজের নিচে খাদে পড়লে এ হাতাহতের ঘটনা ঘটে।

ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির বলেন, মহাসড়কে অটোরিকশার কারণে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা ঘটছে। আর এতে সড়কে প্রাণ ঝরছে অনেক মানুষের। ফরিদপুরের ধুলদী ও তালমারের ঘটনাও তার ব্যতিক্রম নয়। যাত্রীদের নিরাপত্তায় অনতিবিলম্বে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিও জানান তিনি। 

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসের ট্রাস্ট (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মত ব্যস্ততম এ সড়কে রেলিংবিহীন বাঁশের বেড়া দেওয়া ব্রিজটি অবশ্যই ঝুঁকিপূর্ণ। ব্রিজটির শক্ত রেলিং থাকলে হয়তো বাসটি ব্রিজ থেকে ছিটকে নিচে পড়ত না।  আর এতে দুর্ঘটনার ভয়াবহতার মাত্রাও কম হতে পারত। বেহালদশার এ সেতুটির বিষয়ে সংশ্লিষ্টদের আগেই সতর্ক হওয়া উচিত ছিল।

নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। তবে তাদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক