artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ১১:৪০   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬

মাদারীপুর প্রতিনিধি

শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ২:৪২

র‌্যাব ৮ এর অভিযানে জেএমবি সদস্য আটক

media

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে। সে ঐ একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে। সে ঐ একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতী শাখার একজন সদস্য বলে স্বীকার করেছে। খলিলুল্লাহ ২০০৯-১০ সালে ঢাকার মোহাম্মদপুর থেকে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর পড়াশোনা করে। খলিলুল্লাহ শিবচরের পাচ্চর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি করত এবং পরবর্তীতে নারায়নগঞ্জ ও ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে বলে র‌্যাব জানিয়েছে।

খলিলুল্লাহ ২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্যে লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং এ সময় থেকেই জেএমবির দাওয়াতী কাজে দেশের বিভিন্ন এলাকা সফর করে।

২০১৫ সালের শুরুতে সে তরিকুল ইসলাম ওরফে সাকিব এর সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্রগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা ও সাতক্ষিরাসহ দেশের বিভিন্ন স্থানে সফর করে।

বর্তমানে সে নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে বলে র‌্যাব জানিয়েছে। গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‌্যাব-এর প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা