artk

মাদারীপুর প্রতিনিধি

শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ২:৪২

র‌্যাব ৮ এর অভিযানে জেএমবি সদস্য আটক

media

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে। সে ঐ একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে। সে ঐ একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতী শাখার একজন সদস্য বলে স্বীকার করেছে। খলিলুল্লাহ ২০০৯-১০ সালে ঢাকার মোহাম্মদপুর থেকে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর পড়াশোনা করে। খলিলুল্লাহ শিবচরের পাচ্চর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি করত এবং পরবর্তীতে নারায়নগঞ্জ ও ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে বলে র‌্যাব জানিয়েছে।

খলিলুল্লাহ ২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্যে লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং এ সময় থেকেই জেএমবির দাওয়াতী কাজে দেশের বিভিন্ন এলাকা সফর করে।

২০১৫ সালের শুরুতে সে তরিকুল ইসলাম ওরফে সাকিব এর সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্রগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা ও সাতক্ষিরাসহ দেশের বিভিন্ন স্থানে সফর করে।

বর্তমানে সে নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে বলে র‌্যাব জানিয়েছে। গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‌্যাব-এর প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা