artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১:১৭   |  ২,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৮:৩১

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার

media

শুক্রবার বিকেলে তাকে ঢাকা থেকে খুলনা সদর থানায় আনা হয়েছে। এর আগে সকাল ৯টার দিকে ঢাকার নাখালপাড়া এলাকা থেকে খুলনা সদর থানা পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

ফেসবুকে মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহীন রহমান (৪২) নামে এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার বিকেলে তাকে ঢাকা থেকে খুলনা সদর থানায় আনা হয়েছে। এর আগে সকাল ৯টার দিকে ঢাকার নাখালপাড়া এলাকা থেকে খুলনা সদর থানা পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার শাহীন রহমান খুলনা মহানগরীর বাগমারা মেইন রোড এলাকার ২ নম্বর রোডের ৯৫ নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে। তিনি স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (খুলনা জোন) মো. কামরুজ্জামান বলেন, শাহীন রহমান দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যাদা সম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। সর্বশেষ খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এসএম হাবিবের নামে অপ্রচার চালান। এ ঘটনায় গত ৯ আগস্ট ডিজিটাল নিরাপত্তা আইনে এসএম হাবিব মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়াও শাহীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে আরও একটি মামলা রয়েছে। পুলিশ এসব বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইদুল জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে শাহীন রহমান নামে এক ব্যক্তিকে ঢাকা থেকে গ্রেপ্তার করে খুলনায় আনা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

১০ কোটি টাকার মামালাম পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত ডাকসু থেকে আমার পদত্যাগের দাবিটি অবান্তর: রাব্বানী সুরমার তীর পরিষ্কারে নেমেছেন ব্রিটিশ ৩ এমপি নতুন ভিডিও প্রকাশ: রিফাতকে একাই হাসপাতালে নেন মিন্নি এবার আমিরাতের জাহাজ আটকে দিল ইরান সৌদিতে যে কোনো মুহূর্তে ফের হামলা হতে পারে: ইয়েমেন সীতাকুণ্ডে ২ কারখানাকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা সৌদি তেল স্থাপনায় হামলা: যা বলল চীন কোনো রোহিঙ্গাই এনআইডি কার্ড পাননি: এনআইডি ডিজি শহিদুল আলমকে ভিসা দিল না ভারত অফিসে আটকে রেখে শ্রমিককে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম, সা. সম্পাদক নঈম নিজাম এবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব প্রধানমন্ত্রী পেলেন ড. কালাম স্মৃতিপদক অর্থপাচারকারী ধরতে এফবিআইয়ের সহযোগিতা চাইলেন দুদক চেয়ারম্যান জাতীয় পার্টির সাংসদ জিন্নাহকে সম্পদের নোটিশ