artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ২:৪৪

‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’

media

পঞ্চগড়ের মাদ্রাসাছাত্রী আসমা খাতুন হত্যার বিচারের দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে ঢাকাস্থ পঞ্চগড়বাসী।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়।

গত ১৯ আগস্ট রাজধানীর কমলাপুর রেলস্টেশনের বলাকা কমিউটার ট্রেনের পরিত্যক্ত বগির টয়লেট থেকে মাদ্রাসাছাত্রী আসমা খাতুনের গলায় ওড়না পেঁচানো লাশ উদ্ধার করে পুলিশ।

আসমা পঞ্চগড় জেলা সদরের সিংপাড়া গ্রামের দিনমজুর আবদুর রাজ্জাকের মেয়ে।

মানববন্ধনে বক্তারা বলেন, গণমাধ্যমের খবরে আমরা জেনেছি, পঞ্চগড় থেকে আসমা তার প্রেমিক মারুফ হাসান বাঁধনের সঙ্গে ঢাকায় এসেছিল। আসার পথেই ট্রেনের মধ্যেই পালাক্রমে ধর্ষণের পর তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

তারা বলেন, এমন একটি লোমহর্ষক খুনের ঘটনায় এখনও পর্যন্ত সন্দেহভাজন প্রেমিক বা হত্যাকারী, ধর্ষকদের কাউকেই গ্রেপ্তার করা হয়নি। আমরা আমাদের বোন আসমা হত্যা এবং ধর্ষণের বিচার চাইতে এসেছি। দোষীদের এমন শাস্তির ব্যবস্থা করা হোক, যাতে আর কোনো বোন ধর্ষিত না হয়।

মানববন্ধনে ঢাকার পঞ্চগড়বাসীর সভাপতি সাজ্জাদ হোসেন সরকার বলেন, “এর আগে দিনাজপুরের মেয়ে ইয়াসমিন হত্যার বিচারের দাবিতে গোটা উত্তরবঙ্গ ফুঁসে উঠেছিল। আসমা হত্যা ও ধর্ষণের বিচার না হলে আবারও ফুঁসে উঠবে উত্তরবঙ্গ। কাজেই আমি সংশ্লিষ্ট প্রশাসনকে অনুরোধ করব- অবিলম্বে আসমা হত্যার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।”

সংগঠনটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম মনা বাবু বলেন, “ধর্ষকদের দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় দিন দিন ধর্ষণের মাত্রা বেড়েই চলছে। যাদের গ্রেপ্তার করা হচ্ছে তারাও আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে যায়। ফলে সরকারের উচিত হবে বিশেষ আইন করে বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ধর্ষণকারীদের বিচার করা। আমাদের বোন আসমার ধর্ষণকারীদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

শতাধিক মানুষের উপস্থিতিতে মানববন্ধনে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবী সংগঠনটির সভাপতি সাজ্জাদ হোসেন সরকার। সঞ্চালনা করেন আশরাফুল ইসলাম (মনাবাবু) ও মিনহাজ প্রধান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তসলিমা প্রধান, ডা. আহসান ফিরোজ, আবদুস সালাম, ড. রনিক শামসুজ্জামান, সফিউল আলম, মেহেদী হাসান বাবলা, খালেদ শামস প্রধান রুম্মান, নয়ন তানভীরুল বারি, মুক্তাপ্রধান, ব্যারিস্টার হিমু, অন্তু, যুক্তি, বিমল, সুমন, জুলফিকার, তুষার, সাইদুর, ফেরদৌসসহ আরও অনেকে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ