artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:০৫   |  ৭,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৮:৪৩

জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ

media

ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইসলামি বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারির উদ্যোগ নিতে যাচ্ছে।

ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইসলামি বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারির উদ্যোগ নিতে যাচ্ছে।

২০১৬ সাল থেকে অর্থ-পাচার মামলা ও জঙ্গিবাদে উস্কানির অভিযোগে ভারতীয় কর্তৃপক্ষ তাকে গ্রেফতার করতে চাচ্ছে। কিন্তু গত তিন বছর ধরে তিনি মালয়েশিয়ায় অবস্থান করছেন। ভারতীয় কর্তৃপক্ষ মুম্বাইয়ের একটি আদালতের দ্বারস্ত হওয়ার পরিকল্পনা করছে।

যাতে জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। যদি এই পরোয়ানা জারি করা হয় তাহলে ইন্টারপোলের কাছে রেড নোটিশ জারির আহ্বান জানানো হবে। এর মধ্যদিয়ে উভয় দেশের প্রত্যর্পণ চুক্তি অনুযায়ী তাকে ভারতের হাতে তুলে দেয়ার দাবি জানানো হবে।

এর আগে নয়াদিল্লির পক্ষ থেকে তাকে ফেরত পাঠানোর আনুষ্ঠানিক আবেদন করা হলে ২০১৮ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেন।

তবে সম্প্রতি জাকির নায়েকের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। তদন্তে অভিযোগের সত্যতা মিললে তার মালয়েশিয়ায় বসবাসের অনুমতি বাতিল করা হতে পারে। ইতোমধ্যে তাকে মালয়েশিয়ায় যেকোনো ধরনের সমাবেশে বক্তব্য নিষিদ্ধ করা হয়েছে।

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী