artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৭:৩৮

শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ

media

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

২০২২ কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে মুখোমুখি হবে দুই দল।

১ সেপ্টেম্বর তাজিকিস্তানে রওনা দেওয়ার আগে শুক্রবার ২৬ জনের প্রাথমিক দল নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন জেমি। বৃহস্পতিবার প্রস্তুতির পরিকল্পনা নিয়ে কথা বলেন ৩৯ বছর বয়সী এই ইংলিশ কোচ।

“প্রথম সপ্তাহে নিয়মিত রুটিনে ফেরার দিকে দৃষ্টি থাকবে। ফিটনেসের দিকে মনোযোগ দিব। আফগানিস্তান ম্যাচের আগে সবকিছু ঠিকঠাক করে নেওয়ার জন্য আমাদের হাতে তিন সপ্তাহ সময় আছে। দ্বিতীয় সপ্তাহ থেকে কৌশলগত দিকগুলো নিয়ে কাজ করব।”

শেষ মুহূর্তে প্রাথমিক দলে যোগ হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের গোলরক্ষক মাজহারুল ইসলাম হীমেল। আগে থেকেই দলে ছিলেন তিন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো। চার জনের মধ্যে তিন জনকে বেছে নেওয়া হবে বলে জানিয়েছেন ডে।

“আগেও বলেছি আমি হীমেলকে পছন্দ করি এবং সে খুব ভালো করেছে। তবে আমরা চার গোলরক্ষক নিতে পারব না। চার জনকে পরখ করে গোলরক্ষক কোচ তিন জনকে চূড়ান্ত করবে।”

এএফসি কাপের নকআউট পর্বে উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে আবাহনী লিমিটেডের ৪-৩ ব্যবধানে জেতা ম্যাচে গোল পাওয়া নাবীব নেওয়াজ জীবন ও সোহেল রানার প্রশংসা করেন ডে।

“আবাহনীর জয় দেখাটা আনন্দের ছিল। সোহেলের গোলটি ছিল খুবই ভালো। জীবনের গোলটিও ভালো ছিল। গোল করে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে তারা ক্যাম্পে যোগ দিবে।”

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ