artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:১২   |  ৭,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৭:৩৮

শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ

media

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

২০২২ কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে মুখোমুখি হবে দুই দল।

১ সেপ্টেম্বর তাজিকিস্তানে রওনা দেওয়ার আগে শুক্রবার ২৬ জনের প্রাথমিক দল নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন জেমি। বৃহস্পতিবার প্রস্তুতির পরিকল্পনা নিয়ে কথা বলেন ৩৯ বছর বয়সী এই ইংলিশ কোচ।

“প্রথম সপ্তাহে নিয়মিত রুটিনে ফেরার দিকে দৃষ্টি থাকবে। ফিটনেসের দিকে মনোযোগ দিব। আফগানিস্তান ম্যাচের আগে সবকিছু ঠিকঠাক করে নেওয়ার জন্য আমাদের হাতে তিন সপ্তাহ সময় আছে। দ্বিতীয় সপ্তাহ থেকে কৌশলগত দিকগুলো নিয়ে কাজ করব।”

শেষ মুহূর্তে প্রাথমিক দলে যোগ হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের গোলরক্ষক মাজহারুল ইসলাম হীমেল। আগে থেকেই দলে ছিলেন তিন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো। চার জনের মধ্যে তিন জনকে বেছে নেওয়া হবে বলে জানিয়েছেন ডে।

“আগেও বলেছি আমি হীমেলকে পছন্দ করি এবং সে খুব ভালো করেছে। তবে আমরা চার গোলরক্ষক নিতে পারব না। চার জনকে পরখ করে গোলরক্ষক কোচ তিন জনকে চূড়ান্ত করবে।”

এএফসি কাপের নকআউট পর্বে উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে আবাহনী লিমিটেডের ৪-৩ ব্যবধানে জেতা ম্যাচে গোল পাওয়া নাবীব নেওয়াজ জীবন ও সোহেল রানার প্রশংসা করেন ডে।

“আবাহনীর জয় দেখাটা আনন্দের ছিল। সোহেলের গোলটি ছিল খুবই ভালো। জীবনের গোলটিও ভালো ছিল। গোল করে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে তারা ক্যাম্পে যোগ দিবে।”

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী