artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:০৬   |  ৭,আশ্বিন ১৪২৬

লক্ষ্মীপুর সংবাদদাতা

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৭:৩১

বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত

media

তদন্ত কমিটির সভাপতি মির্জা ফিরোজ হাসান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে পরীক্ষার খাতায় বেশি নম্বর দেয়ার কথা বলে নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেইসঙ্গে অভিযুক্ত শিক্ষক লিটনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসানকে তদন্ত কমিটির সভাপতি, শিক্ষক লাভলী ত্রিপুরাকে সদস্য সচিব ও মো. আরিফুর রহমানকে সদস্য মনোনীত করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

নির্যাতনের শিকার ছাত্রীর স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে প্রাইভেট পড়াতেন শিক্ষক লিটন চন্দ্র সরকার। এ সুযোগে খাতায় বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন করে আসছিলেন লিটন। একপর্যায়ে ওই ছাত্রী বিষয়টি পরিবারকে জানায়। পরে ঘটনার বিচার চেয়ে ছাত্রীর অভিভাবকরা বুধবার (২১ আগস্ট) দুপুরে টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী মাহবুবুর রশিদ তালুকদারের কাছে লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। ঘটনাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই শিক্ষকের বিচার চেয়েছেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

তবে অভিযোগ অস্বীকার করে শিক্ষক লিটন চন্দ্র সরকার বলেন, ওই ছাত্রীকে দিয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। আমি ষড়যন্ত্রের শিকার।

তদন্ত কমিটির সভাপতি মির্জা ফিরোজ হাসান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ মাহাবুবুর রশিদ তালুকদার বলেন, ছাত্রীর অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী