artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ১২:৫৩   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ১১:০৯

ব্রিটেনের শয়তানিসুলভ পদক্ষেপে কাশ্মীরে সংকট: খামেনি

media

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বর্তমান পরিস্থিতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বর্তমান পরিস্থিতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী।

তিনি বুধবার ইরানের প্রেসিডেন্ট ও মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বলেন, কাশ্মীরের মুসলমানদের অবস্থা উদ্বেগজনক। তিনি আরও বলেন, “ভারত সরকারের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে, তবে ভারত সরকারের কাছে আমাদের প্রত্যাশা হলো কাশ্মীরের সভ্য ও ভদ্র জনগণের বিষয়ে তারা ন্যায়ভিত্তিক নীতি গ্রহণ করবে এবং সেখানকার মুসলমানদের ওপর কোনো ধরণের বলপ্রয়োগ করবে না।”

তিনি আরও বলেন, “ভারত উপমহাদেশ থেকে চলে যাওয়ার সময় ব্রিটেন যে শয়তানিসুলভ পদক্ষেপ নিয়েছিল তার পরিণতিতে আজ কাশ্মীর সংকট সৃষ্টি হয়েছে এবং ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে। কাশ্মীরে সংঘাত জিইয়ে রাখতেই ব্রিটেন এ ধরণের পদক্ষেপ নিয়েছিল বলে তিনি জানান।

আর্থ-রাজনৈতিক ও সামরিক ক্ষেত্রে ইরানের অগ্রগতির কথা তুলে ধরে সর্বোচ্চ নেতা বলেন, শত্রুরা ইরানের কোনো ক্ষতি করতে পারবে না। বিপ্লবের ৪০ বছর পার হয়েছে, আগামী ৪০ বছর হবে আমাদের জন্য আরও ভালো, কিন্তু শত্রুদের জন্য অপেক্ষা করছে আরও খারাপ সময়।

তিনি আরও বলেন, “বিপ্লবের পর গত ৪০ বছরে আমেরিকা, ইউরোপ এমনকি সাবেক সোভিয়েত ইউনিয়ন ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে সম্ভাব্য সব পদক্ষেপ নিয়েছে, কিন্তু তারা সফল হতে পারেনি।”

অপরিশোধিত তেল রপ্তানির ওপর নির্ভরতা কমাতে তিনি নতুন নতুন তেলজাত পণ্য উৎপাদনের ওপর গুরুত্ব আরোপ করেন।

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি