artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৮:৫৮   |  ৭,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৮:৪৭

হঠাৎ দোকানে ঢুকে সবাইকে চা বানিয়ে খাওয়ালেন মমতা

media

চারিদিকে গিজগিজ করছে মানুষ। এরই মধ্যে চায়ের দোকানে ঢুকে গেলেন তিনি। দোকানদারের কাছ থেকে চামচ নিয়ে ফুটন্ত চা নাড়তে লাগলেন। বুধবার ভারতের পশ্চিমবঙ্গের দিঘায় এভাবেই সাধারণ মানুষের ভিড়ে দেখা মিললো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

চারদিকে গিজগিজ করছে মানুষ। এরই মধ্যে চায়ের দোকানে ঢুকে গেলেন তিনি। দোকানদারের কাছ থেকে চামচ নিয়ে ফুটন্ত চা নাড়তে লাগলেন। বুধবার ভারতের পশ্চিমবঙ্গের দিঘায় এভাবেই সাধারণ মানুষের ভিড়ে দেখা মিললো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

জনসংযোগের অংশ হিসেবে এখন দিঘায় অবস্থান করছেন মমতা। বুধবার সকালে তিনি দত্তপুরের বাসিন্দাদের সঙ্গে দেখা করতে যান। সেখানে বাড়ি বাড়ি গিয়ে সবার অভাব-অভিযোগ শোনেন। ততক্ষণে তাকে ঘিরে তৈরি হয়েছে মানুষের জটলা। আর সেই জটলা নিয়েই মুখ্যমন্ত্রী এগোতে শুরু করেন, থামেন গিয়ে একটি চায়ের দোকানের সামনে। এরপর দোকানিকে বলেন সবাইকে চা দিতে। এরই ফাঁকে একটি শিশুকে কোলে তুলে নিয়ে তার হাতে তুলে দেন একটি কেক।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ততক্ষণেও চা তৈরি না হওয়ায় ভিড় ঠেলে দোকানের ভেতরেই ঢুকে যান মুখ্যমন্ত্রী। আর দোকানদারের হাত থেকে চামচ নিয়ে নিজেই চা নাড়তে শুরু করেন। এ পর্যায়ে চায়ে দুধ কম কেন তা জানতে চান দোকানির কাছে। এরপর পাশে রাখা বড় মগ চা ছেঁকে ঢালতে শুরু করেন তিনি।

ছাঁকনিতে জমে থাকা চা পাতা ফেলে দেওয়ায় অবশ্য দোকানিকে ধমকও দেন মমতা, বলেন, ‘ফেললে কেন? ওই পাতা দিয়েই তো আর একবার হয়ে যেত?’

এদিকে মুখ্যমন্ত্রীকে চা বানাতে দেখে অবাক হন অনেকে। তবে মমতা সাফ জানিয়ে দেন, তিনিও বড় হয়েছেন আর পাঁচজনের মতো করেই। তিনিও ছোটবেলায়ে হাত লাগাতেন বাড়ির কাজে। তাই ঘরকন্না ভালোই পারেন তিনি!

সূত্র, আনন্দবাজার পত্রিকা

নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক