artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ১২:৪১   |  ২৯,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৮:৪৭

হঠাৎ দোকানে ঢুকে সবাইকে চা বানিয়ে খাওয়ালেন মমতা

media

চারিদিকে গিজগিজ করছে মানুষ। এরই মধ্যে চায়ের দোকানে ঢুকে গেলেন তিনি। দোকানদারের কাছ থেকে চামচ নিয়ে ফুটন্ত চা নাড়তে লাগলেন। বুধবার ভারতের পশ্চিমবঙ্গের দিঘায় এভাবেই সাধারণ মানুষের ভিড়ে দেখা মিললো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

চারদিকে গিজগিজ করছে মানুষ। এরই মধ্যে চায়ের দোকানে ঢুকে গেলেন তিনি। দোকানদারের কাছ থেকে চামচ নিয়ে ফুটন্ত চা নাড়তে লাগলেন। বুধবার ভারতের পশ্চিমবঙ্গের দিঘায় এভাবেই সাধারণ মানুষের ভিড়ে দেখা মিললো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

জনসংযোগের অংশ হিসেবে এখন দিঘায় অবস্থান করছেন মমতা। বুধবার সকালে তিনি দত্তপুরের বাসিন্দাদের সঙ্গে দেখা করতে যান। সেখানে বাড়ি বাড়ি গিয়ে সবার অভাব-অভিযোগ শোনেন। ততক্ষণে তাকে ঘিরে তৈরি হয়েছে মানুষের জটলা। আর সেই জটলা নিয়েই মুখ্যমন্ত্রী এগোতে শুরু করেন, থামেন গিয়ে একটি চায়ের দোকানের সামনে। এরপর দোকানিকে বলেন সবাইকে চা দিতে। এরই ফাঁকে একটি শিশুকে কোলে তুলে নিয়ে তার হাতে তুলে দেন একটি কেক।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ততক্ষণেও চা তৈরি না হওয়ায় ভিড় ঠেলে দোকানের ভেতরেই ঢুকে যান মুখ্যমন্ত্রী। আর দোকানদারের হাত থেকে চামচ নিয়ে নিজেই চা নাড়তে শুরু করেন। এ পর্যায়ে চায়ে দুধ কম কেন তা জানতে চান দোকানির কাছে। এরপর পাশে রাখা বড় মগ চা ছেঁকে ঢালতে শুরু করেন তিনি।

ছাঁকনিতে জমে থাকা চা পাতা ফেলে দেওয়ায় অবশ্য দোকানিকে ধমকও দেন মমতা, বলেন, ‘ফেললে কেন? ওই পাতা দিয়েই তো আর একবার হয়ে যেত?’

এদিকে মুখ্যমন্ত্রীকে চা বানাতে দেখে অবাক হন অনেকে। তবে মমতা সাফ জানিয়ে দেন, তিনিও বড় হয়েছেন আর পাঁচজনের মতো করেই। তিনিও ছোটবেলায়ে হাত লাগাতেন বাড়ির কাজে। তাই ঘরকন্না ভালোই পারেন তিনি!

সূত্র, আনন্দবাজার পত্রিকা

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ