artk

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৮:২১

মাঝ রাতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ

media

বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।

বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।

বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।

গার্মেন্ট শ্রমিক আব্দুল কুদ্দুস বলেন, “সারাদিন কয়েকবার বৈঠক করলেও তারা আমাদের দাবি মেনে নেয়নি। শ্রম আইন অনুযায়ী তারা আমাদের দাবি আদায়ে প্রস্তুত নয় বলে সাফ জানিয়ে দিয়েছে। তাই আমরাও রাতে এখানে অবস্থান করছি।”

এদিকে রাত পৌনে ১টায় গার্মেন্টের বাইরে ৯টি জিপে দাংগা পুলিশ এসে ভিড় করেছে বলে জাগো নিউজকে জানিয়েছে শ্রমিকরা।

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- শ্রম আইন অনুযায়ী বিনা নোটিশে প্রতিষ্ঠান বন্ধ করলে ১২০ কর্মদিবসের আগাম বেতন, চলতি মাসের বেতন, ছুটি না কাটানোর পাওনা (আর্ন লিভ) এবং যে যতদিন চাকরি করেছে, সেই হিসাবে সার্ভিস চার্জ পরিশোধ করতে হবে।

এর আগে বুধবার সকালে একই দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করে কয়েক ঘণ্টা পর ছেড়ে দেয় তারা। দুপুর ১২টায় পুলিশের মধ্যস্ততায় মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসে শ্রমিকদের একটি প্রতিনিধি দল। তবে বৈঠকে প্রতিষ্ঠানটি শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করতে রাজি না হওয়ায় শ্রমিকরা প্রতিষ্ঠান থেকে বের হননি।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ