artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৮:৫৪   |  ৭,আশ্বিন ১৪২৬

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৮:২১

মাঝ রাতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ

media

বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।

বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।

বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।

গার্মেন্ট শ্রমিক আব্দুল কুদ্দুস বলেন, “সারাদিন কয়েকবার বৈঠক করলেও তারা আমাদের দাবি মেনে নেয়নি। শ্রম আইন অনুযায়ী তারা আমাদের দাবি আদায়ে প্রস্তুত নয় বলে সাফ জানিয়ে দিয়েছে। তাই আমরাও রাতে এখানে অবস্থান করছি।”

এদিকে রাত পৌনে ১টায় গার্মেন্টের বাইরে ৯টি জিপে দাংগা পুলিশ এসে ভিড় করেছে বলে জাগো নিউজকে জানিয়েছে শ্রমিকরা।

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- শ্রম আইন অনুযায়ী বিনা নোটিশে প্রতিষ্ঠান বন্ধ করলে ১২০ কর্মদিবসের আগাম বেতন, চলতি মাসের বেতন, ছুটি না কাটানোর পাওনা (আর্ন লিভ) এবং যে যতদিন চাকরি করেছে, সেই হিসাবে সার্ভিস চার্জ পরিশোধ করতে হবে।

এর আগে বুধবার সকালে একই দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করে কয়েক ঘণ্টা পর ছেড়ে দেয় তারা। দুপুর ১২টায় পুলিশের মধ্যস্ততায় মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসে শ্রমিকদের একটি প্রতিনিধি দল। তবে বৈঠকে প্রতিষ্ঠানটি শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করতে রাজি না হওয়ায় শ্রমিকরা প্রতিষ্ঠান থেকে বের হননি।

নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক