artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৪:০০   |  ৩০,কার্তিক ১৪২৬

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৮:২১

মাঝ রাতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ

media

বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।

বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।

বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।

গার্মেন্ট শ্রমিক আব্দুল কুদ্দুস বলেন, “সারাদিন কয়েকবার বৈঠক করলেও তারা আমাদের দাবি মেনে নেয়নি। শ্রম আইন অনুযায়ী তারা আমাদের দাবি আদায়ে প্রস্তুত নয় বলে সাফ জানিয়ে দিয়েছে। তাই আমরাও রাতে এখানে অবস্থান করছি।”

এদিকে রাত পৌনে ১টায় গার্মেন্টের বাইরে ৯টি জিপে দাংগা পুলিশ এসে ভিড় করেছে বলে জাগো নিউজকে জানিয়েছে শ্রমিকরা।

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- শ্রম আইন অনুযায়ী বিনা নোটিশে প্রতিষ্ঠান বন্ধ করলে ১২০ কর্মদিবসের আগাম বেতন, চলতি মাসের বেতন, ছুটি না কাটানোর পাওনা (আর্ন লিভ) এবং যে যতদিন চাকরি করেছে, সেই হিসাবে সার্ভিস চার্জ পরিশোধ করতে হবে।

এর আগে বুধবার সকালে একই দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করে কয়েক ঘণ্টা পর ছেড়ে দেয় তারা। দুপুর ১২টায় পুলিশের মধ্যস্ততায় মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসে শ্রমিকদের একটি প্রতিনিধি দল। তবে বৈঠকে প্রতিষ্ঠানটি শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করতে রাজি না হওয়ায় শ্রমিকরা প্রতিষ্ঠান থেকে বের হননি।

ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন