artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৫   |  ৭,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৮:৩২

বিপিএল থেকে সরে দাঁড়ানোর হুমকি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের

media

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ( বিসিবি) তহবিল সমৃদ্ধ করতে ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) প্রবর্তন করেছেন বিসিবি’র সাবেক সভাপতি এবং বর্তমান সরকারের অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ( বিসিবি) তহবিল সমৃদ্ধ করতে ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) প্রবর্তন করেছেন বিসিবি’র সাবেক সভাপতি এবং বর্তমান সরকারের অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল। 

ফ্রাঞ্চাইজিদের স্বার্থ রক্ষার জন্য প্রয়োজনীয় সুপারিশও ছিল শুরুতে। কিন্তু বিসিবি’র সাবেক সভাপতির মেয়ে নাফিসা কামাল বিপিএলে ফ্রাঞ্চাইজিদের স্বার্থ রক্ষার কিছুই দেখতে পাচ্ছেন না।  বিপিএলে খেলে এখনো আর্থিক লাভের মুখ দেখেনি কোন ফ্রাঞ্চাইজি। 

বিপিএলে ২ বারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল বুধবার সন্ধায় সাংবাদিকদের জানিয়েছেন,“ এই নিয়ে সাত বছর আমরা বিপিএলে যাচ্ছি। আমরা পুরোনো ফ্র্যাঞ্চাইজি। আমি মালিক হিসেবে সবচাইতে পুরোনো। আগে আমি সিলেটের সাথে ছিলাম। এখন কুমিল্লায়। এখন পর্যন্ত ব্রেক ইভেনে আসতে পারিনি। কোন ফ্র্যাঞ্চাইজি ব্রেক ইভেনে আসতে পারেনি।’

৭ম আসরের সামনে দাঁড়িয়ে রেভিনিউ শেয়ারিংয়ের মাধ্যমে আর্থিক ক্ষতি পুষিয়ে নেয়ার দাবি জানিয়ে তিনি বলেন,“ রেভিনিউ শেয়ারিং মানে আমরা বলছি না সব টাকা আমাদের দিয়ে দিতে হবে। আমরা বলছি পারশিয়ালি গ্রাউন্ড রাইটস বা টিকিটি রাইটস আমাদেরকে অংশীদার করতে। কিভাবে বিক্রি করব ওইটা  আমোদের দায়িত্ব।”

রেভিনিউ শেয়ারিংয়ের ব্যবস্থা না করলে বিপিএল থেকে নাম প্রত্যাহার করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ বিষয়ে হুমকি দিয়ে তিনি বলেন,“ এটা আমাদের সবার জন্য লস প্রজেক্ট। আমি চিন্তা করছি আগামি বিপিএলে থাকব কী না। এই অবস্থায় শুধুই লাভবান হচ্ছে বিসিবি। অবশ্যই আমরা তার অংশ হতে চাইব। আমরা অনেক বড় একটি স্টেক হোল্ডার। এখানে পুরোপুরি ওয়ান সাইডেড টুর্নামেন্ট হচ্ছে। আমরা কিছুই পাচ্ছি না শুধু দিয়েই যাচ্ছি।”

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!