artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:৪৬   |  ৮,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৮:১৭

ফুটবল থেকে আগামী বছরই অবসর নিচ্ছেন রোনালদো!

media

ফুটবল বিশ্বের সব থেকে বড় নক্ষত্রের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপিয়ান ফুটবলের মহাতারকা রোনালদো একজন সফল ফুটবলার। এখনই অবসরে গেলেও সর্বকালের সেরাদের কাতারে থাকবেন একদম ওপরের সারিতেই। বয়সটাও হয়ে গেছে ৩৪ বছর।

ফুটবল বিশ্বের সব থেকে বড় নক্ষত্রের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপিয়ান ফুটবলের মহাতারকা রোনালদো একজন সফল ফুটবলার। এখনই অবসরে গেলেও সর্বকালের সেরাদের কাতারে থাকবেন একদম ওপরের সারিতেই। বয়সটাও হয়ে গেছে ৩৪ বছর।

এই বয়সে অধিকাংশ ফুটবলার হয়তো পাড়ি জমান চীন, জাপান কিংবা আমেরিকায়। কিন্তু রোনালদো তো আর অন্য সব ফুটবলারের মতো নন। তাই তো এই বয়সেও জুভেন্টাসের মতো ক্লাবের হয়ে মাতাচ্ছেন মাঠ।

জুভেন্টাসে গেল মৌসুমে যোগদান করেছেন রিয়াল মাদ্রিদ থেকে। আর সে মৌসুমেই জুভেদের হয়ে লিগ শিরোপা জিতেছেন আর পর্তুগালের হয়েও জিতেছেন উয়েফা নেশনস কাপ।

এ নিয়ে দুইটি আন্তর্জাতিক শিরোপা জিতলেন রোনালদো। ২০১৮ বিশ্বকাপের পর থেকেই রোনালদোর কাছে প্রশ্ন, ঠিক কবে নাগাদ অবসরে যাবেন? ক্রিস্টিয়ানো রোনালদো তখন থেকেই বলে আসছেন, “আমি ৪০ বছর বয়স পর্যন্ত ফুটবল খেলা চালিয়ে যেতে চাই।”

তবে গোল সাম্প্রতিক এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছেন সে আগামী বছরেও অবসরে যেতে পারেন কিংবা ৪০ বছর বয়স পর্যন্তও খেলা চালিয়ে যেতে পারেন। ফুটবলারদের সব থেকে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হলো ফিটনেস। বর্তমানে ফুটবলারদের মধ্যে সব থেকে বেশি ফিটনেসওয়ালা খেলোয়াড় রোনালদো ব্যতীত আর কেউই নয়।

গেল মৌসুমে যখন জুভেন্টাসে পাড়ি জমান এই পর্তুগিজ মহাতারকা তখন জুভেন্টাসের মেডিকেল দল পরীক্ষা নিরীক্ষার পর জানায়, “রোনালদোর ফিটনেস একজন ২৩ বছর বয়সী ফুটবলারের ফিটনেসের থেকেও বেশি ভাল।”

তাই তো ফিটনেসের কারণে খেলা ছেড়ে দেওয়ার কোনো সুযোগ থাকছে না রোনালদোর জন্য। যত দিন তিনি মনে করবেন সেরা ফুটবল খেলছেন ততদিন চালিয়ে যাবেন খেলা। আর যখনই মনে করবেন আর পারছেন তখনই তিনি তুলে রাখবেন ব্যুট জোড়া।

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের