artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৮:১৭

ফুটবল থেকে আগামী বছরই অবসর নিচ্ছেন রোনালদো!

media

ফুটবল বিশ্বের সব থেকে বড় নক্ষত্রের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপিয়ান ফুটবলের মহাতারকা রোনালদো একজন সফল ফুটবলার। এখনই অবসরে গেলেও সর্বকালের সেরাদের কাতারে থাকবেন একদম ওপরের সারিতেই। বয়সটাও হয়ে গেছে ৩৪ বছর।

ফুটবল বিশ্বের সব থেকে বড় নক্ষত্রের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপিয়ান ফুটবলের মহাতারকা রোনালদো একজন সফল ফুটবলার। এখনই অবসরে গেলেও সর্বকালের সেরাদের কাতারে থাকবেন একদম ওপরের সারিতেই। বয়সটাও হয়ে গেছে ৩৪ বছর।

এই বয়সে অধিকাংশ ফুটবলার হয়তো পাড়ি জমান চীন, জাপান কিংবা আমেরিকায়। কিন্তু রোনালদো তো আর অন্য সব ফুটবলারের মতো নন। তাই তো এই বয়সেও জুভেন্টাসের মতো ক্লাবের হয়ে মাতাচ্ছেন মাঠ।

জুভেন্টাসে গেল মৌসুমে যোগদান করেছেন রিয়াল মাদ্রিদ থেকে। আর সে মৌসুমেই জুভেদের হয়ে লিগ শিরোপা জিতেছেন আর পর্তুগালের হয়েও জিতেছেন উয়েফা নেশনস কাপ।

এ নিয়ে দুইটি আন্তর্জাতিক শিরোপা জিতলেন রোনালদো। ২০১৮ বিশ্বকাপের পর থেকেই রোনালদোর কাছে প্রশ্ন, ঠিক কবে নাগাদ অবসরে যাবেন? ক্রিস্টিয়ানো রোনালদো তখন থেকেই বলে আসছেন, “আমি ৪০ বছর বয়স পর্যন্ত ফুটবল খেলা চালিয়ে যেতে চাই।”

তবে গোল সাম্প্রতিক এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছেন সে আগামী বছরেও অবসরে যেতে পারেন কিংবা ৪০ বছর বয়স পর্যন্তও খেলা চালিয়ে যেতে পারেন। ফুটবলারদের সব থেকে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হলো ফিটনেস। বর্তমানে ফুটবলারদের মধ্যে সব থেকে বেশি ফিটনেসওয়ালা খেলোয়াড় রোনালদো ব্যতীত আর কেউই নয়।

গেল মৌসুমে যখন জুভেন্টাসে পাড়ি জমান এই পর্তুগিজ মহাতারকা তখন জুভেন্টাসের মেডিকেল দল পরীক্ষা নিরীক্ষার পর জানায়, “রোনালদোর ফিটনেস একজন ২৩ বছর বয়সী ফুটবলারের ফিটনেসের থেকেও বেশি ভাল।”

তাই তো ফিটনেসের কারণে খেলা ছেড়ে দেওয়ার কোনো সুযোগ থাকছে না রোনালদোর জন্য। যত দিন তিনি মনে করবেন সেরা ফুটবল খেলছেন ততদিন চালিয়ে যাবেন খেলা। আর যখনই মনে করবেন আর পারছেন তখনই তিনি তুলে রাখবেন ব্যুট জোড়া।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা